চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করিম ভরসার এক ছেলে হত্যায় আরেক ছেলের মৃত্যুদণ্ড বহাল

জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য করিমউদ্দিন ভরসার এক ছেলে হত্যা মামলায় আরেক ছেলে কবিরুল ইসলাম ভরসার মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

আসামির ডেথ রেফারেন্স শুনানি শেষে বুধবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালতে আসামিপক্ষে শুনানিতে ছিলেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী হাফিজুর রহমান খান। আর রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. জাহাঙ্গীর আলম। তার সাথে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. লোকমান হোসেন, সায়েম মোহাম্মদ মুরাদ ও তামান্না ফেরদৌস।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৯ সালের ২৮ এপ্রিলে রাজধানীর বিজয়নগরে নিউ এইচ টোব্যাকোর কার্যালয়ে করিম উদ্দিন ভরসার এক ছেলে খায়রুল ইসলাম ভরসা ওরফে কাজলকে গুলি করে হত্যা করেন আরেক ছেলে কবিরুল ইসলাম ভরসা। ওই ঘটনায় পল্টন থানায় হয়। সে মামলায় বিচার শেষে ২০১৬ সালের ১১ এপ্রিল ঢাকার ৪র্থ মহানগর দায়রা জজ আদালত কবিরুল ইসলামকে মৃত্যুদণ্ডাদেশ দেন। এরপর মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স শুনানির জন্য হাইকোর্টে আসে। সে ডেথ রেফারেন্সের শুনানি শেষে আজ রায় দেন হাইকোর্ট। এদিকে মৃত্যুদণ্ড বহাল থাকা কবিরুল ইসলাম ভরসা পলাতক রয়েছেন বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।