চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কমেডিয়ান চিকন আলীর হাতে ইউটিউবের স্বীকৃতি

প্রথম বাংলাদেশি কমেডিয়ান ইউটিউবার হিসেবে ইউটিউব থেকে সিলভার বাটন স্বীকৃতি পেয়েছেন চিকন আলী। ইউটিউবে কোনো চ্যানেল এক লাখ সাবস্ক্রাইবার অতিক্রম করলে এই স্বীকৃতি দেওয়া হয়। ইউটিউবে চিকন আলীর ‘সি এ কমেডি চ্যানেল’-এর বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ২ লাখ ১২ হাজার।

ইউটিউব থেকে এই স্বীকৃতি পেয়ে ভীষণ খুশি এই কমেডিয়ান ও চলচ্চিত্র অভিনেতা। চিকন আলী বলেন, সোশ্যাল মিডিয়ার দর্শকেরা আমাকে এত পছন্দ করবেন ভাবতে পারিনি। মাত্র ৮ মাসেই ১ লাখ সাবস্ক্রাইবার পেয়েছি এটা অনেক বড় ব্যাপার।

তিনি বলেন, ২০১৬ সালের ২১ নভেম্বর ইউটিবে সি এ কমেডি চ্যানেল চালু করি। এখনও পর্যন্ত ১৪৫ টি ভিডিও প্রকাশ করা হয়েছে চ্যানেল থেকে। আমাদের দেশের প্রথম কমেডিয়ান হিসেবে ইউটিউব থেকে সিলভার বাটন পেয়েছি, এটা সত্যি আনন্দের বিষয়। আর ইউটিউব কর্তৃপক্ষ আমাকে স্বীকৃতি দেয়ায় নিজেকে গর্বিত মনে করছি।

২০০৬ সালে ‘রঙিন চশমা’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় চিকন আলীর। তারপর ‘মনে প্রাণে আছো তুমি’,‘তোর কারণে বেঁচে আছি’, ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ‘এক টাকার দেনমোহর’, ‘লাভ ম্যারেজ’, ‘হিটম্যান’, নিয়তি’, ‘বসগিরি’ ছাড়া আরো বেশ কিছু ছবিতে অভিনয় করে কাবিলা, আফজাল শরীফের পর কমেডি অভিনেতা নিজেকে প্রতিষ্ঠা করেন তিনি। বর্তমানে এই কমেডি অভিনেতা কাজ করছেন প্রায় এক ডজন চলচ্চিত্রে।