চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘কবীর সিং’কে উচিত জবাব দিতেই তাপসীর ‘থাপ্পড়’?

এই সময়ের ভিন্ন কণ্ঠস্বর তাপসী পান্নু। তার এমন ব্যক্তিত্বই যেন উস্কে দিলো নতুন বিতর্ক!

সম্প্রতি মুক্তি পেয়েছে তাপসী অভিনীত নারীবাদী কাহিনী নির্ভর ছবি ‘থাপ্পড়’-এর অফিসিয়াল ট্রেলার। যা প্রকাশ পাওয়া মাত্রই যা ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। প্রশংসার পাশাপাশি অনেকে এটিকে ভিন্ন দিক থেকে ব্যাখ্যা দিচ্ছেন!

ট্রেলারে দেখা যায়, সুখী দম্পতি হিসেবে ঘর সংসার করছেন তাপসী। কিন্তু একদিন স্বামীর সঙ্গে একটি পার্টিতে গিয়ে উলট পালট হয়ে যায় তার সব। কারণ স্বামীটি তাকে সবার সামনে ‘থাপ্পড়’ কষেন। ব্যক্তিত্ব বোধে লাগে তাপসীর। সেই তাড়নায় এই থাপ্পড়ের জন্য স্বামীর বিরুদ্ধে কোর্টে পর্যন্ত উঠতে দেখা যায় তাপসীকে।

আর এখানেই যতো খটকা। অনেকের ধারনা, গেল বছর মুক্তি পাওয়া শহীদ কাপুর ও কিয়ারা আদভানির সুপার হিট ছবি ‘কবীর সিং’কে উচিত শিক্ষা দিতেই ‘থাপ্পড় নিয়ে সিনেমা নির্মাণ! কারণ ‘কবীর সিং’ ছবিতে প্রেমিকা প্রীতির বাড়িতে অপমানিত হয়ে ফিরে আসার পর রেগে গিয়ে প্রীতিকে ‘থাপ্পড়’ দিয়েছিলেন নায়ক কবীর। কিন্তু সেই দৃশ্যে নায়িকাকে কোন ধরণের প্রতিবাদ করতে দেখা যায় নি।

মূলত একারণেই ‘থাপ্পড়’-এর ট্রেলার সামনে আসাতে দুইয়ে দুইয়ে চার মেলাচ্ছেন সমালোচকরা। অনেকে প্রশ্ন তুলেছেন, ‘কবীর সিং’-এর মতো হিংসাত্বক প্রেমিকের ব্যবহারের উত্তর দিতেই কি মুক্তি পাচ্ছে তাপসীর ছবি ‘থাপ্পড়’?

এমন প্রশ্নের মুখোমুখি হয়েছেন তাপসী নিজেও। ট্রেলার প্রকাশের পর বহুবার নাকি এমন প্রশ্ন এসে তার কাছে। তাইতো সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘মুল্ক’ খ্যাত এই অভিনেত্রী জানিয়েছেন, ‘থাপ্পড়’-এর চিত্রনাট্য তৈরী করা হয়েছে ‘কবীর সিং’ মুক্তির আরো আগে থেকে। ‘কবীর সিং ও ‘থাপ্পড়’ সম্পূর্ণ আলাদা দুটি ছবি। একটির সাথে অন্যটির কোনো যোগসূত্র নেই।

প্রথমে পিঙ্ক, এরপর বদলা। সর্বশেষ ‘সান্দ কি আঁখ’ দিয়ে দর্শকদের মন জয় করেছেন তাপসী। এই সিনেমাগুলোর মতোই নারী প্রধান ছবি ‘থাপ্পড়’ নিয়ে মুখিয়ে আছেন এই অভিনেত্রী।

পরিচালক অনুভব সিনহার সাথে কাজ করার বিষয়ে তাপসী পান্নু জানান যে, অনুভবের সাথে কাজ করা সব সময়ই খুব আনন্দের। তিনি যখন ‘থাপ্পড়’ ছবিটির কাহিনী নিয়ে আলোচনা করছিলেন, তখনই আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম যেভাবেই হোক আমাকে ছবিটি করতেই হবে।

‘থাপ্পড়’ ছবিটিতে তাপসী পান্নু ছাড়াও আরো অভিনয় করছেন রত্না পাঠক শাহ, মানব কৌল, দিয়া মির্জা, তানভি আজমি, রাম কাপুর প্রমূখ। ছবিটি মুক্তি পাবে আগামী ২৮ফেব্রুয়ারি।