চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘এ’ দলের ভাবনায় বিজয়-সোহান-নাঈম

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের সবশেষ ওয়ানডে সিরিজ খেলা এনামুল হক বিজয় জায়গা পাননি ৩৫ সদস্যের প্রাথমিক দলে। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজের জন্য প্রস্তুতি ক্যাম্পের বিশাল বহরে রাখা হয়নি আরেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকেও! বিস্ময় দূর করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, ‘এ’ দলের ভাবনায় আছেন তারা।

সেপ্টেম্বরের মাঝামাঝি বাংলাদেশ ‘এ’ দলের শ্রীলঙ্কা সফরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন, সিরিজ নিয়ে দুই দেশের বোর্ডের মধ্যে আলাপ-আলোচনা চলছে। তবে এখনো চূড়ান্ত হয়নি।’

নির্বাচকদের অবশ্য সম্ভাব্য সিরিজটি মাথায় রেখেই বাংলাদেশ দল গঠন করতে হচ্ছে। কাছাকাছি সময়ে এইচপি দলের ভারত সফর, ‘এ’ দলের শ্রীলঙ্কা সফর ও জাতীয় দলের ঘরের মাঠে টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ থাকায় পাইপলাইনের সবাইকে নিয়েই কম-বেশি ভাবতে হচ্ছে নির্বাচকদের।

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা নাঈম ইসলামের ‘এ’ দলে ডাক পাওয়ার সম্ভাবনা রয়েছে। যেমন করে জাতীয় দলের প্রাথমিক ক্যাম্পে ডাক পেয়েছেন জহুরুল ইসলাম অমি। দুজনই ঘরোয়া ক্রিকেটের নিয়মতি পারফর্মার।