চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এশাকে লাঞ্ছনার ঘটনায় পুনঃতদন্ত চান বহিষ্কৃত মুন

ঢাবির সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশাকে লাঞ্ছনার করার ঘটনায় ২৪ জনকে বহিষ্কারের বিষয়ে ছাত্রলীগের তদন্ত কমিটির উপর অনাস্থা প্রকাশ করেছেন বহিষ্কৃত নেত্রী খালেদা হোসাইন মুন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাবি সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করে তিনি এই অনাস্থা জানান। একইসঙ্গে  তিনি এশাকে লাঞ্ছনার ঘটনা পুনরায় তদন্ত করার দাবি জানান।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে ১৫ এপ্রিল বাংলাদেশ ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক খালেদা হোসাইন মুনসহ ২৪ জনকে বহিষ্কার করে ছাত্রলীগ।

সংবাদ সম্মেলনে মুন বলেন: আমাকে কেন বহিষ্কার করা হয়েছে তা নিয়ে আমি এখনও অন্ধকারে রয়েছি। যেদিন ঘটনা ঘটে সেদিন আমি হলে ছিলাম না। আমি গত এক বছর ধরে হলেই থাকি না। তাহলে কেন আমাকে বহিষ্কার করা হল। আমি নিজেই জানি না কেন আমাকে বহিষ্কার করা হয়েছে। আমি এটা জানতে চাই।

“তদন্ত কমিটি নিয়ে আমার অভিযোগ রয়েছে। যে তদন্ত কমিটির প্রতিবেদনের উপর ভিত্তি করে আমাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার কার হয়েছে সেই কমিটির কেউ আমার সাথে কোন যোগাযোগই করেনি। আমি চাই পুনরায় তদন্ত করে যারা প্রকৃত দোষী তাদের শাস্তির আওতায় আনা হোক। সেখানে যদি আমি দোষী হই তাহলে শাস্তি মেনে নেব।’’

এশার সাথে কোন অন্তঃকোন্দল ছিল কিনা জানতে চাইলে তিনি জানান, আমাদের মধ্যে কোন সমস্যা ছিল না। এশা আমার ছোট বোনের মতো।