চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

এমন অভিজ্ঞতা প্রথমবার হলো গার্দিওলার

ম্যানচেস্টার সিটির আগে কোচিং করিয়েছেন বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখকে। পেপ গার্দিওলার অধীনে চ্যাম্পিয়ন্স লিগের সেমির আগে কখনোই বাদ পড়েনি দল দুটি। কিন্তু বুধবার রাতে নতুন এক তিক্ত অভিজ্ঞতাই মিলল গার্দিওলার। মোনাকোর কাছে ৩-১ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকেই যে বিদায় নিয়েছে ম্যানসিটি।

দুই লেগ মিলিয়ে ৬-৬ গোলের সমতা থাকলেও প্রতিপক্ষের মাঠে গোল করার অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে মোনাকো।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

মোনাকোর মাঠ স্টাডে লুইসে দুই গোলে এগিয়ে থেকে খেলতে নামে সিটিজেনরা। মাঠের পারফরম্যান্সে নয়, প্রথমার্ধে কেবল জার্সি দেখেই চেনা গেছে অতিথি খেলোয়াড়দের। বিপরীতে নিজেদের মাঠে দাঁপিয়ে বেড়িয়েছেন স্বাগতিক খেলোয়াড়রা।

ম্যাচের ৮ মিনিটের প্রথম সাফল্য। এসময় সিলভার দুর্দান্ত পাস জালে জড়িয়ে দেন মোনাকোর তরুণ ফরাসি ফরোয়ার্ড এমবাপে। ২৯ মিনিটে ব্যবধান বাড়ায় স্বাগতিকরা। ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফ্যাবিওর শট ম্যানসিটি গোলরক্ষক কাভাল্লেরোকে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেয়।

পেপ গার্দিওলা

বিরতি থেকে ফিরে কিছুটা গুছিয়ে খেলতে থাকে গার্দিওলার শিষ্যরা। বেশ কিছু জোরালো আক্রমণও করে এই অর্ধে। ম্যাচের ৭১ মিনিটে রাহিম স্টার্লিংয়ের শটে স্বাগতিক গোলরক্ষক সুবাসিক দেয়াল হযে দাঁড়ালেও ফিরতি শট জালে পাঠান লেরয় সানে। এই গোলে দুই লেগ মিলিয়ে ৬-৫ ব্যবধানের লিড পায় অতিথিরা।

কিন্তু সিটিজেনদের আশার বাতি নিভিয়ে দিয়েছেন স্বাগতিকদের ফরাসি মিডফিল্ডার টিয়েমই বাকায়োকো। ম্যাচের ৭৭ মিনিটে তার গোলে ম্যাচ থেকে ছিটকে পড়ে ম্যানসিটি।

রাতের অন্য ম্যাচে নিজেদের মাঠে বায়ার্ন লেভারকুসেনের সাথে গোলশূন্য ড্র করে শেষ আটের টিকিট পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রথম লেগে লেভারকুসেনের মাঠ থেকে ৪-২ গোলের জয় নিয়ে ফিরেছিল ডিয়েগো সিমিওনে শিষ্যরা।