চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এপিটিএলডি এর সদস্য হলো ইওয়াইহোস্ট লিমিটেড

বাংলাদেশের ডোমেইন ও হোস্টিং সেবা প্রদানকারী কোম্পানি আইহোস্ট (EyHost Ltd) এশিয়া প্যাসিফিক টপ লেভেল ডোমেইন এসোসিয়েশন (APTLD) এর সদস্য হিসাবে নির্বাচিত হয়েছে। এই প্রথম কোন বাংলাদেশি কোম্পানি এপিটিএলডি এর সহযোগী সদস্য হিসেবে নির্বাচিত হলো।

গত ১৫ অক্টোবর  এপিটিএলডি এর নিয়মিত মাসিক টেলি কনফারেন্স এর মাধ্যমে, সংগঠনটির বোর্ডের সদস্যরা ইওয়াইহোস্ট এর সদস্য পদের দরখাস্ত পর্যালোচনা করেন এবং ওই সভায় সর্বসম্মতিক্রমে ইওয়াইহোস্টকে সহযোগী সদস্য হিসেবে নির্বাচিত করা হয়।

বিজ্ঞাপন

এশিয়া প্যাসিফিক টপ লেভেল ডোমেইন এসোসিয়েশন (APTLD) একটি অলাভজনক ডোমেইন নাম নিবন্ধনকারী প্রতিষ্ঠান, যা এশিয়া প্যাসিফিক অঞ্চলে অবস্থিত কান্ট্রি কোড নাম নিবন্ধনকারী প্রতিষ্ঠানগুলোর (যেমন বাংলাদেশের ক্ষেত্রে .BD) প্রযুক্তিগত এবং পরিচালনা সংক্রান্ত তথ্য বিনিময় নিয়ে কাজ করে।

এ বিষয়ে এপিটিএলডি (APTLD) এর মহাব্যবস্থাপক, লিওনিড টডোরভ বলেন, বাংলাদেশে এই প্রথম একটি ডোমেইন নাম নিবন্ধনকারী প্রতিষ্ঠানকে আমাদের সহযোগী সদস্য হিসেবে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা বিশ্বাস করি যে ইওয়াইহোস্ট এশিয়া প্যাসিফিকের সাথে ঘনিষ্ঠ সম্পর্কের পাশাপাশি আইপি এবং ডোমেন নাম সম্পর্কিত নীতি সংক্রান্ত বিষয়ে আন্তর্জাতিক ইন্টারনেট সমন্বয় সংস্থাগুলির সাথে সম্পর্কের উন্নয়ন করবে। আমরা আরও আশা রাখি যে, আমাদের আউটরিচ প্রসারিত করতে এবং বাংলাদেশ ও দক্ষিণ এশিয়া উভয় দেশেই আমাদের অবস্থানকে উন্নীত করতে সাহায্য করবে।

ইওয়াইহোস্টের ম্যানেজিং ডিরেক্টর ইমরান হোসেন বলেন, ভালো ডোমেইন নাম রেজিস্ট্রেশন সেবা প্রদানের জন্য একটি কোম্পানিতে দক্ষ এবং জ্ঞানী কর্মী থাকা খুবই গুরুত্বপূর্ণ। আমি বিশ্বাস করি প্রতিষ্ঠানটির একজন সদস্য হয়ে ইওয়াইহোস্ট এর কর্মীরা তাদের দক্ষতা এবং জ্ঞান উন্নত করতে পারবে আমাদের সমস্ত গ্রাহকরা আইহোস্ট থেকে ডোমেইন নিবন্ধন করতে পেরে খুশি হবেন। কারণ জ্ঞানী এবং একটি সমৃদ্ধ আন্তর্জাতিক অভিজ্ঞতা সম্পন কর্মী তাদের নিরবছিন্ন সহযোগিতা করবে।

বিজ্ঞাপন