চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

একাদশ শ্রেণিতে ক্লাস শুরুর সময় একদিন বেড়েছে

একাদশ শ্রেণীতে ক্লাস শুরুর সময় একদিন বাড়ানো হয়েছে। ১ জুলাইয়ের পরিবর্তে ক্লাস শুরুর তারিখ ২ জুলাই নির্ধারণ করা হয়েছে। ভর্তি কার্যক্রম চলবে ২৯ জুন, ৩০ জুন ও ১ জুলাই।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক বলেন, রোববার রাতে ফল প্রকাশ হবে এ রকম সম্ভাবনার ভিত্তিতে সময় পুননির্ধারণ করা হয়েছে। কোনো কারণে আজকে যদি ফলপ্রকাশ না হয় সেক্ষেত্রে সময় আরও পেছাতে হবে।

কারিগরি ত্রুটির কারণেই একাদশ শ্রেণীতে ভর্তিচ্ছুদের ফল প্রকাশে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষাসচিব নজরুল ইসলাম খান। ফল প্রকাশে এই জটিলতার সব দায়ভার নিজের কাঁধে নিয়ে তিনি বলেন, এরই মধ্যে বুয়েটের বিশেষজ্ঞদের সাথে কথা হয়েছে। তারা কাজ করছেন। আজকের মধ্যেই ফল প্রকাশ করা হবে।

এরই মধ্যে তিন দফা পিছিয়েছে ফল প্রকাশের সময়।

এর আগে ২৫ তারিখ ফল প্রকাশ করার কথা থাকলেও জাতীয় শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে জানানো হয়, অনিবার্য কারণবশত তা একদিন পিছিয়ে ২৬ তারিখ প্রকাশ করা হবে। কিন্তু ২৬ তারিখেও ফলাফল প্রকাশ না করে আবার নতুন করে তারিখ দেয়া হয়। বলা হয় শনিবার সকাল আটটায় ফলাফল দেওয়া হবে।

তবে শনিবারও ভর্তিচ্ছু শিক্ষার্থীরা http://www.xiclassadmission.gov.bd/  ওয়েবসাইটে গিয়ে ফল পায় নি।

আজ (রোববার) ওই ওয়েবসাইটে গিয়ে দেখা যায় একটি নোটিশ। সেখানে বলা আছে ‘২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের জানানো যাচ্ছে যে, ভর্তির ফলাফল প্রক্রিয়াকরণের কাজ চলছে, ফলাফল প্রকাশের সময় শিগগিরই জানিয়ে দেয়া হবে’।