চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

একজন অভিজ্ঞ ব্যাটসম্যানের খোঁজে নির্বাচকরা

বিকেএসপি’র পাশাপাশি দুটি মাঠে চলছে ঢাকা প্রিমিয়ার লিগের দুটি ম্যাচ। লিগে প্রথম থেকেই চোখ রাখছেন নির্বাচকরা। কেননা কয়েকদিন পরই ঘোষণা করতে হবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফির দল। সেজন্য কন্ডিশনের কথা মাথায় রেখে একজন অভিজ্ঞ ব্যাটসম্যান খুঁজছেন বলে জানালেন মিনহাজুল আবেদিন নান্নু।

দেশের বাইরের দুটি টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হবে ১৯ এপ্রিল। মূল দলের সঙ্গে রাখা হবে আরও দু’তিনজন বাড়তি ক্রিকেটার। বৃহস্পতিবার সিদ্ধান্ত হবে আসলে কয়জন বাড়তি খেলোয়াড় যাবেন দলের সঙ্গে। অতিরিক্ত ক্রিকেটারের মধ্যে একজন হতে পারেন পেস বোলার, অন্যরা ব্যাটসম্যান।

বিকেএসপিতে প্রিমিয়ার লিগের ম্যাচ দেখতে এসে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানালেন, ‘পরপর দুটি সিরিজ সামনে। খেলোয়াড়দের চোটে পড়ার শঙ্কা থাকে। তার চেয়ে বড় কথা হল পারফরম্যান্সের ওঠা-নামারও ব্যাপার আছে। আমরা প্রিমিয়ার লিগে চোখ রাখছি। অভিজ্ঞ একজন ব্যাটসম্যান খুঁজছি। কেননা ইংল্যান্ডের কন্ডিশনে অভিজ্ঞরা ভালো করে। নতুনদের সেখানে মানিয়ে নেয়া কঠিন। বাড়তি ক্রিকেটারদের মধ্যে একজন করে পেসার ও ব্যাটসম্যান রাখার কথা আমরা ভাবছি।’

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে স্কোয়াডে ছিল পাঁচ পেসার। আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের জন্য দলে ছয় পেসার থাকবেন বলে জানান মিনহাজুল। ইংল্যান্ডে ক্যাম্পের জন্য বাংলাদেশ দলের দেশ ছাড়ার কথা আগামী ২৬ এপ্রিল।