চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

উইন্ডিজ যাচ্ছেন না ধোনি, সময় দেবেন সেনাবাহিনীতে

রোববার ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা করবে ভারত। সবকিছুই মোটামুটি ঠিকঠাক। শুধু মহেন্দ্র সিং ধোনির বিষয়টা বাদে। ভারতের সাবেক অধিনায়ক ক্যারিবীয় সফরে যাবেন কিনা সেই প্রশ্নে দেশটির ক্রিকেট ছিল সরগরম। শেষ পর্যন্ত জানা গেল সফরে যাচ্ছেন না ধোনি। দুই মাস থাকবেন ক্রিকেট থেকে দূরে। সময়টা তিনি দিতে চান সেনাবাহিনীতে!

ভারতীয় সেনাবাহিনীর প্যারা স্পেশাল ফোর্সের প্যারাসুট রেজিমেন্টের একজন সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল ধোনি। তার সেনাবাহিনী প্রীতি অজানা কিছু নয়। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সাউথ আফ্রিকার বিপক্ষে কিপিং গ্লাভসে এই রেজিমেন্টের প্রতীক ব্যবহার করেছিলেন। পরে আইসিসি আপত্তি তোলায় সেটি সরিয়ে ফেলতে হয়।

সেনাবাহিনীর সঙ্গে সম্পর্ক আরও গভীর করতেই দুই মাস সময় চেয়েছেন ধোনি। বিষয়টি শনিবার নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের একজন উচ্চপদস্থ কর্মকর্তা, ‘ধোনি ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যাচ্ছে না। দুই মাস সে প্যারা মিলিটারি রেজিমেন্টে সময় দিতে চায়।’

ফেরার পর ধোনি অবসরে যাবেন কিনা এমন প্রশ্নের জবাবে সেই কর্মকর্তা বলেছেন, ‘আমরা তিনটি বিষয় পরিষ্কার করতে চাই। ধোনি এখনই অবসরে যাচ্ছে না। সে দুই মাস সেনাবাহিনীকে সময় দিতে অনেক আগে থেকেই বদ্ধপরিকর। আর আমরা বিষয়টা অধিনায়ক বিরাট কোহলি ও প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের উপরই ছেড়ে দিচ্ছি।’

ধোনির জায়গায় তিন ফরম্যাটের ক্রিকেটে উইকেটরক্ষক রিশভ পান্টই হতে যাচ্ছেন নির্বাচকদের প্রথম পছন্দ। টেস্টে পান্টের পাশাপাশি আরেক উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকেও দেখা যেতে পারে ভারতীয় দলে।