চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইশরাকের ইশতেহারে ১৪৪ প্রতিশ্রুতি, ৫০ বছরের পরিকল্পনা

‘বাসযোগ্য ঢাকা’র প্রত্যয়

বাসযোগ্য ঢাকা গড়ার প্রত্যয়ে নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এ ইশতেহার উপস্থাপন করেন তিনি। ইশতেহারে উন্নত নাগরিক সেবা ও মাদকমুক্ত সমাজ গড়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

১৩ দফার ইশতেহারে রয়েছে ১৪৪টি প্রতিশ্রুতি। এসব প্রতিশ্রুতির মধ্যে রয়েছে দুর্নীতিমুক্ত প্রাতিষ্ঠানিক সেবা, সামাজিক ও মানবিক মূল্যবোধ গড়ার জন্য কাজ করা, গণতন্ত্র পুনরুদ্ধার, মানবাধিকার রক্ষা এবং ঐতিহ্য ও আধুনিকতার সম্মিলনে মাদকমুক্ত, যানজট-দূষনমুক্ত, মশা ও জলাবদ্ধতামুক্ত, ভারসাম্যমূলক ও পরিবেশসম্মত বিশ্বমানের বাসযোগ্য অত্যাধুনিক ঢাকা গড়ে তোলা। এসব প্রতিশ্রুতি রক্ষার প্রত্যয় রয়েছে ইশরাক হোসেন ঘোষিত নির্বাচনী ইশতেহারে।

তার উল্লেখযোগ্য প্রতিশ্রুতির মধ্যে রয়েছে- বার বার রাস্তা খোঁড়াখুঁড়ি ও রোড ডিভাইজার ভাঙার ফলে সম্পদের ক্ষতি ও জনদুর্ভোগ বন্ধ করা, ফুটপাথ ও ফ্লাইওভারের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ, পথচারী পারাপারে জেব্রা ক্রসিংগুলোতে ডিজিটাল পুশ বাটন সিগনালিং সিস্টেম চালু, নারীদের পৃথক ও নিরাপদ বাস সার্ভিস চালু, যানজট নিরসনে আন্ডারগ্রাউন্ড টানেল নির্মাণ, দ্রুতগামী ইলেকট্রিক্যাল বাস সার্ভিস ও স্মার্ট বাস স্টেশন নির্মাণ, যোগাযোগ ব্যবস্থাকে ৫০ বছরের দীর্ঘমেয়াদী সমন্বিত পরিকল্পনা গ্রহণ ইত্যাদি।

ইশরাকের ইশতেহার উপস্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।