চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ইবাদতের দাবি, নাঈম আউট ছিল না

শ্রীলঙ্কায় আম্পায়ারিং বিতর্ক

ওয়ানডে সিরিজ জিতে বাংলাদেশ ‘এ’ দল শ্রীলঙ্কা থেকে দেশে ফিরেছে রোববার দুপুরে। বিসিবির একাডেমি ভবনে সংবাদমাধ্যমের মুখোমুখি হন দলের সদস্য ইবাদত হোসেন। সেখানে অন্যসব বিষয়ের সঙ্গে উঠে আসে কলম্বোর সিরিজ নির্ধারণী ম্যাচে ‘পক্ষপাতমূলক আম্পায়ারিং’ প্রসঙ্গও।

শনিবার প্রেমাদাসা স্টেডিয়ামে ‘এ দলের ওপেনার নাঈম শেখকে যে আউট দেয়া হয়েছে, সেটির নাম অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড। প্রতিপক্ষের থ্রোর সময় বলের লাইনে গেলে বা ফিল্ডারকে ইচ্ছাকৃতভাবে বাধা প্রদান করলে এমন আউট মেলে ব্যাটসম্যানদের। কিন্তু বাংলাদেশের খেলোয়াড়দের দাবি, নাঈমের ব্যাপারটি ছিল পুরোপুরিই অনিচ্ছাকৃত!

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

প্রসঙ্গক্রমে ‘এ’ দলের পেসার ইবাদত বললেন, ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডের ব্যাপারে আমাদের ক্ষেত্রে যেটা হয়েছে, বাধা প্রদান যদি ফেস টু ফেস করতো, তাহলে সেটা মেনে নেয়া যেত। কিন্তু সে(নাঈম) কারো বাধা ছিল, এমনটা আসলে আমরা মেনে নিতে পারিনি। কারণ তাকে তো পেছন থেকে ধরা হচ্ছে, এটা বাধা প্রয়োগ হতে পারে না। এটা অবশ্যই খেলোয়াড়দের জন্য হতাশার।’

ওপেনিং জুটিতে পেরিয়ে গিয়েছিল শতরান। সিরিজ নির্ধারণী ম্যাচ হওয়ায় তৃপ্তির ঢেকুর তোলার সুযোগ ছিল না মোটেও। দ্রুত রান তোলায় মনোযোগী হওয়া ছিল সময়ের দাবি। তখনই কিনা লঙ্কান আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে আউট হয়ে যান ৬৬ রান করা নাঈম শেখ। প্রতিবাদে ৫ মিনিট খেলা বন্ধ রেখেছিল টাইগার ‘এ’ দল। যেমনটা নিধাস ট্রফিতে বাংলাদেশ জাতীয় দলের ম্যাচে হয়েছিল, শ্রীলঙ্কার মাটিতেই।