চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ইনজুরি ‘আতঙ্কে’ অজি তারকা

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন জাতীয় দলে। সামনে বিশ্বকাপের কথা মাথায় রেখে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে আইপিএলে খেলার ছাড়পত্র দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। লক্ষ্য খেলার মধ্যে থেকে বিশ্বকাপে ভালো করা। কিন্তু ভালো করার সেই আইপিএল ইনজুরিতেই এখন আতঙ্কে অজি তারকা স্মিথ।

শনিবার রাতে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ ছিল রাজস্থান রয়্যালসের। ওই ম্যাচে জাতীয় দলের সতীর্থ ওয়ার্নারের ক্যাচ ধরতে গিয়ে ইনজুরিতে পড়েছেন স্মিথ। সম্প্রতি যে কনুই ইনজুরি থেকে সেরে উঠেছেন, সেই কনুইতেই আবার আঘাত পেয়েছেন অজি সাবেক অধিনায়ক।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

সাকিব আল হাসানের সানরাইজার্সের বিপক্ষে ৭ উইকেটে পাওয়া জয়ে ভালো ভূমিকা রেখেছেন স্মিথ। ৩২ বলে ৩৭ রান করে সেট হয়ে যাওয়া ওয়ার্নারের ক্যাচই ম্যাচের গতি পাল্টে দেয়। পরে নিজে ব্যাট হাতে ১৬ বলে করেন ২২ রান।

ওয়ার্নারের ক্যাচ নেয়ার পরই চিকিৎসকদের ডাকতে দেখা যায় মাঠে। প্রাথমিক চিকিৎসাও নিতে হয়। পরে ব্যাট হাতে মাঠে নামায় চিন্তা কিছুটা কমেছে অজি সমর্থকদের।

ম্যাচ শেষে স্মিথ বলেছেন, ‘শুধু কনুই মাটিতে আঘাত খেয়েছে। আশা করছি এটি ঠিক আছে, আগের ইনজুরির প্রভাবের কারণে প্রাথমিকভাবে আঘাতটা টের পাচ্ছি। আরও ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষার পর আমি এ ব্যাপারে জানতে পারব।’

মনিষ পাণ্ডের ৪৯ বলে ৬১ রানে ভর করে ৮ উইকেটে ১৬০ রান করে সানরাইজার্স। সাকিব আল হাসান ব্যাট হাতে করেন ১০ বলে ৯ রান। পরে বল হাতে একটি উইকেট পেয়েছেন।

সানরাইজার্স ইনিংসের জবাব দিতে নেমে পাঁচ বল বাকি থাকতে মাত্র তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজস্থান।