চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইতালিয়ান বাদ দিয়ে ফ্রেঞ্চ ওপেন খেলবেন আলাকারাজ-ওসাকা

দুই টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচকে হারিয়ে মাদ্রিদ ওপেন শিরোপা ঘরে তুলে আলোড়ন তুলেছেন ১৯ বর্ষী তরুণ কার্লোস আলকারাজ। স্বপ্নটা এবার ফ্রেঞ্চ ওপেন ঘিরে। মিয়ামি ওপেনের ফাইনালে ইগা সুইয়েটেকের কাছে হারলেও ক্লে কোর্টের স্বপ্নে বিভোর নাওমি ওসাকাও। দু-জনেই তাই আসন্ন ইতালিয়ান ওপেন থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন।

রোববার ফাইনালে জার্মান তারকা জভেরেভকে ৬-৩ ও ৬-১ ব্যবধানে হারিয়ে মাদ্রিদ ওপেন জিতে মৌসুমে চতুর্থ শিরোপা নিজের করেছেন আলকারাজ। তবে কোয়ার্টারে নাদালকে পরাজিত করার ম্যাচে গোড়ালিতে চোট পান স্প্যানিশ তারকা। অন্যদিকে রোম ওপেনের ১০ দিনের মাথায় ফ্রেঞ্চ ওপেন থাকায় আসর থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন এই তরুণ।

মাদ্রিদ ওপেনে আনাস্তাসিয়া পোটাপোভার বিপক্ষে প্রথম রাউন্ডের ম্যাচে চোট পেয়েছিলেন ওসাকা। এর পর দ্বিতীয় রাউন্ডে কোর্টে নামলেও হেরে যান সারা সোরিবেস তোরমোর বিপক্ষে। ফলে আসন্ন ফ্রেঞ্চ ওপেনকে সামনে রেখে রোম ওপেন থেকে সরে দাঁড়িয়েছেন তিনিও।

‘দুর্ভাগ্যবশত আমাকে রোম থেকে সরে যেতে হচ্ছে। গত সপ্তাহে মাদ্রিদে পাওয়া চোট এখনও সারেনি। অ্যাকিলিসের চোট হওয়াই আমাকে সতর্ক থাকতে হবে। বিশেষ করে ফ্রেঞ্চ ওপেনের আগে।’