চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আয়নাবাজির পাইরেসি নিয়ে কমার্শিয়াল ফটোগ্রাফারদের অভিনব প্রতিবাদ

দেশের প্রায় দুই শতাধিক কমার্শিয়াল ফটোগ্রাফার আয়নাবাজির পাইরেসির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ করেছে। প্রতিবাদের অংশ হিসেবে, তারা সকলেই টিকিট কেটে হলে গিয়ে চলচ্চিত্রটি উপভোগ করেছেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আয়নাবাজি চলচ্চিত্রটির সিনেমাটোগ্রাফার রাশেদ জামান ও প্রখ্যাত আলোকচিত্রী আক্কাস মাহমুদ।

আয়নাবাজি দেখা শেষে তারা বলেন: আয়নাবাজি ছোট পর্দায় দেখার ছবি নয়। আমাদের অনেক হাতে পাইরেটেড ছপি আসলেও আমরা তা দেখিনি। কারণ, এভাবে পাইরেটেড ছবি যদি আমরা ঘরে বসে দেখতে থাকি তাহলে-আমাদের চলচ্চিত্র শিল্প বাঁচবে কি ভাবে? তাই আমরা সকলে মিলে হলে এসে আয়নাবাজি দেখার সিদ্ধান্ত নিই।

মুক্তির পর থেকেই দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে ওঠে অমিতাভ রেজার চলচ্চিত্র ‘আয়নাবাজি’। গত ৩০ সেপ্টেম্বর ছবিটি মুক্তির পর থেকেই ভালো ব্যবসা হচ্ছে এমনটাই দাবি ছিল প্রেক্ষাগৃহের মালিকদের।

কিন্তু গত ২০ অক্টোবর মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবি টেলিভিশনে আপলোড করা হয় ছবিটি। সেখান থেকেই অনলাইনে ফাঁস হয়ে যায় ‘আয়নাবাজি’ পুরো ছবিটি।

এরপর বিভিন্নভাবে অনেকেই সেটা লাইভ করে দেন সামাজিক যোগাযোগেরমাধ্যম ফেসবুকে। এতে ছবিটি ছড়িয়ে পড়ে ব্যক্তিগত মোবাইল ফোন ও ট্যাবে। এ কারণে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার দাবি করেছেন অনেক হল মালিক।ainabaji

“ক্যামেরার একটি ক্লিজ হাজার শব্দের থেকেও শক্তিশালী”