চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আসল হেমা মালিনী ও নকল মনরোর সঙ্গে আফজাল!

ভিনদেশে হঠাৎ দেখা

‘কথোপকথন শুনে মিটি মিটি হাসেন ড্রীম গার্ল’

বলিউডের বিখ্যাত অভিনেত্রী তিনি। সত্তুর আশির দশকে মাতিয়েছেন গোটা বলিউড। ১৯৭৭ সালে ‘ড্রিম গার্ল’ নামের ছবিতে অসাধারণ অভিনয় করে পুরো ক্যারিয়ারে নিজের সঙ্গে ‘ড্রিম গার্ল’ উপাধীটি জড়িয়ে ফেলেছিলেন। এখন ‘ড্রিম গার্ল’ বললেই যে কেউ বোঝে ফেলেন কার কথা হচ্ছে।

হ্যাঁ। বলিউডের সেই বিখ্যাত অভিনেত্রী হেমা মালিনীর কথাই হচ্ছে। কিন্তু তাকে নিয়ে হঠাৎ কথা বলার কী কারণ?

বলছি। কারণ বলিউডের এই ড্রিম গার্লের সঙ্গে সম্প্রতি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে সাক্ষাৎ হয়েছে বাংলাদেশের জনপ্রিয় তারকা অভিনেতা আফজাল হোসেনের। শুধু সাক্ষাৎ নয়, তার সঙ্গে কথা ও ছবিও তুলেছেন এই তারকা অভিনেতা। তবে আফজাল হোসেন একা নন, ড্রিম গার্লের সঙ্গে সাক্ষাতের সময় আফজাল হোসেনের সঙ্গে ছিলেন তার স্ত্রী তাজিন হালিম।

নিজের ফেসবুকে হেমা মালিনীর সঙ্গে একটি সুপার শপে দাঁড়ানো অবস্থায় ছবি দিয়েছেন আফজাল হোসেন। একটি ছবিতে হেমা মালিনীর সঙ্গে ছিলেন তার স্ত্রী তাজিন হালিম এবং অন্য ছবিতে তারা তিন জনই ছিলেন। ড্রিম গার্লের সঙ্গে সাক্ষাতের  বিষয়টি বর্ণনাও করেন আফজাল।

ছবিগুলো দিয়ে তিনি লিখেন, ‘‘বেভারলী কানেকশানসের টার্গেট-এ ঢুকতেই মনা(স্ত্রী) ভদ্রমহিলাকে(হেমা মালিনী) দেখতে পায়। ছবি তুলবে ভেবেছিল কিন্তু ধারে কাছে আমি ছিলাম না। প্রায় মিনিট কুড়ি পরে দেখা হলো দুজনের। দেখা হওয়া মাত্রই মনার আফসোস, ইস্ আর একটু আগে দেখা হলে হেমা মালিনীর সাথে ছবি তোলা যেতো। ঘুরতে ঘুরতে হঠাৎ চোখে পড়ে সামান্য দূরে তিনি দাঁড়িয়ে। ছবি তোলার আগ্রহের কথা জানান দিতে চেনাজানা মানুষের মত হাস্যোজ্জল মুখে দাঁড়িয়ে গেলেন।

দুজনের ছবিটা তুললাম আমি। তিনজনের ছবিটা তুলে দেবার জন্য একটু দূরে দাঁড়িয়ে থাকা লম্বা মেয়েটাকে নাম ধরে ডাকলেন ড্রিম গার্ল। ছবি তুলে দিলে ধন্যবাদ জানিয়ে মনা বলে- অহনা,আমরা তোমাকেও চিনি। মেয়ে অবাক, আগে কি কোথাও কখনো তোমাদের সাথে পরিচয় হয়েছিল? মনা হেসে জানায়, বিখ্যাত মায়ের মেয়ে বলে তুমি অখ্যাত নও।

কথোপকথন শুনে মিটি মিটি হাসেন ড্রিম গার্ল। নায়িকা নায়িকা মনে হলোনা তাঁকে। কন্যাটিও তেমনই, একেবারেই সাধারণ।’’

ড্রিম গার্লের সঙ্গে ছবি দেয়ার কিছুক্ষণ পর আরো একটি ছবি দেন আফজাল হোসেন। আর সেটা হলিউডের প্রয়াত বিখ্যাত অভিনেত্রী মেরিলিন মনরোর সঙ্গে! ছবিটি নিয়ে আফজাল হোসেন মজা করে লিখেন, আসল হেমা মালিনীর সাথে দেখা হওয়ার আগে ইউনিভার্সাল স্টুডিওতে নকল মেরিলিন মনরোর সাথে তোলা ছবি।

প্রসঙ্গত, এদিকে চ্যানেল আইয়ের ঈদের বিশেষ অনুষ্ঠান মালায় প্রতিদিন চলছে আফজাল হোসেনের নির্মাণ ও অভিনয়ে বিশিষ্ট শিশুসাহিত্যিক ও টিভি ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরের ‘ছোটকাকু’ সিরিজের এবারের নির্মিত ধারাবাহিক নাটক ‘না জেনে নারায়নগঞ্জ’। ৮ পর্বের এ সিরিজে আরো অভিনয় করেছেন অর্ষা, সীমান্ত, তানভীর হোসেন প্রবাল প্রমুখ। ঈদের সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচার হচ্ছে নাটকটি।