চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আর যেন এ ঘটনা না ঘটে: উপাচার্য

ঢাবি শিক্ষার্থী ধর্ষণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ঢাবি শিক্ষার্থী নিপীড়নের যে ঘটনা ঘটে গেছে; তার মধ্যে দিয়েই যেন এ ধরনের ঘটনার পরিসমাপ্তি ঘটে। ভবিষ্যতে আর এমন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মুখোমুখি কেউই হতে চাই না।

বুধবার অপারেজয় বাংলার পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন তিনি।

এক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষারকারী বাহিনী যেভাবে এগিয়ে এসেছে অন্যান্য সকল অন্যায় অবিচারেও তারা সমানভাবে এগিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য।

ঢাবি শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশে অপরাধীকে দ্রুত বিচারের আওতায় এনে কঠোর শাস্তির দাবি করা হয়।

রোববার সন্ধ্যায় রাজধানীর কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে যাওয়ার পর ঢাবির এক শিক্ষার্থীকে তুলে নিয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেন ওই ছাত্রী। সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ঢাবির নিজস্ব বাসে রওনা দেন তিনি। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলা বাসস্ট্যান্ডে বাস থেকে নামেন।

এরপর একজন অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরে সড়কের পেছনে নির্জন স্থানে নিয়ে যায়। ধর্ষণের পাশাপাশি তাকে নির্যাতনও করা হয়। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

ধর্ষণের এক পর্যায়ে তিনি অজ্ঞান হয়ে যান। রাত ১০টার দিকে নিজেকে একটি নির্জন জায়গায় আবিষ্কার করেন ওই ছাত্রী। পরে সিএনজি নিয়ে ঢামেকে আসেন। রাত ১২টার দিকে ওই ছাত্রীকে ঢামেক হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা।

এ ঘটনায় ৪ সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। এদের মধ্যে একজনকে গ্রেপ্তার দেখানোর কথা নিশ্চিত করা হয়েছে।