চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আফরান নিশো এবার অন্যরকম ‘পুলিশ অফিসার’

কত চরিত্রেই না নিজেকে মেলে ধরেছেন ছোটপর্দার এ সময়ের তুমুল জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। এ অভিনেতা তার বর্ণিল ক্যারিয়ারে হাজির হয়েছেন রোমান্টিক, পাগলাটে, ক্ষ্যাপাটে, মেথর, চোর, অভাবী, সিরিয়াস, প্লেবয়, স্বাভাবিক, অস্বাভাবিক, রাশভারী, হাবাগোবাসহ আরও অনেক ভাবেই!

কোনো চরিত্রে নিশোকে একটুও কমতি পাওয়া যায়নি। বরং তিনি প্রতিবারই আগের চরিত্রগুলো ছাপিয়ে গেছেন। এবার হার্টথ্রব অভিনেতা নিশো হলেন ‌‌’পুলিশ অফিসার’।

সুপরিচিত নির্মাতা কাজল আরেফিন অমির গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় ‘পুলিশ অফিসার’ নিশোকে দেখা যাবে ‘পুলিশ’ দ্য রিয়েল হিরো শিরোনামের নাটকে। সম্প্রতি ঢাকার তেজগাঁও, উত্তরাসহ বিভিন্ন লোকেশনে ‘পুলিশ’ নাটকের শুটিং শেষ হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা অমি।

এ নাটকে নিশো একজন সাব ইনসপেক্টর, চরিত্রের নাম আবির। যে ধরনের পুলিশ অফিসার সমাজকে বদলে দিতে পারেন, নিশো তেমনই একজন ‘সৎ পুলিশ অফিসারের’ চরিত্রে অভিনয় করেছেন। চ্যানেল আই অনলাইনের সঙ্গে এমনটা জানিয়েছেন কাজল আরেফিন অমি।

তিনি বলেন, আমি প্রতি কাজে আলাদা টেস্ট দেয়ার চেষ্টা করি। এক জিনিস দর্শকদের দুবার খাওয়াই না। সর্বশেষ ‘এক্স বয়ফ্রেন্ড’, ‘এক্স গার্লফ্রেন্ড’ কাজগুলো দর্শক ব্যাপকভাবে গ্রহণ করেছেন।

নির্মাতা কাজল আরেফিন অমি এবং আফরান নিশো

‘পুলিশের কথা শুনলেই মানুষ একটু বাঁকা চোখে দেখেন। কিন্তু ভালো পুলিশ অফিসার আছে, যাদের মন আপনার আমার চেয়েও নরম। তারা অনেক মানবিক। অন্যের সুখে সুখী হয়, আবার দুঃখে হয় দুঃখী। নাটকে এমন এক নিশোকে দেখা যাবে, যিনি অপরাধীদের কাছে দাবাং-এর সালমান খানের মতো অ্যাকশন। প্রেমিকার কাছে শাহরুখ খানের মতো রোমান্টিক, এলাকার ক্রিকেট খেলা হলে সেখানে সে সাকিব আল হাসান! সহকর্মীদের সঙ্গে বন্ধুর মতো মেশেন। পুলিশ হলেও তার জীবনযাপন একেক জায়গায় একের রকম। খুব স্মার্ট একজন পুলিশ অফিসার।’

নাটকে নিশোর চরিত্র নিয়ে এসব কথা বলে ধারণা দিচ্ছিলেন নির্মাতা অমি। তিনি বলেন, এর আগে পুরোপুরি পুলিশ অফিসারের চরিত্রে দেখা যায়নি নিশো ভাইকে। কাজটার জন্য তিনি দুর্দান্ত অ্যাফোর্ট দিয়েছেন। ডিওপি রাজু রাজ ভীষণ পরিশ্রম করেছেন। কাজটি নিয়ে আমি একটু বেশি এক্সাইটেড। নিশো ভাইয়ের সঙ্গে এখানে অভিনয় করেছেন তানজিন তিশা। পহেলা বৈশাখে সিনেমাওয়ালার ইউটিউব চ্যানেলে ‘পুলিশ’ দ্য রিয়েল হিরো নাটকটি প্রচারিত হবে। এ নাটকের প্রযোজক নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

কাজল আরেফিন অমির নির্দেশনায় ২০১৬ সালে ভালোবাসা দিবসে প্রথম কাজ করেন নিশো। নাটকের নাম ছিল ‘নো অ্যানসার’। এরপর ‘সিনেমার মতো প্রেম’, ‘সাদা কাগজে সাজানো অনুভূতি’, ‘ট্যাটুর তিন সিরিজ’ (১,২,৩), ‘ডিয়ার বাংলাদেশ’ ইত্যাদি কাজগুলোর পরিচালক ছিলেন অমি আর অভিনয় করেছিলেন নিশো। এই পরিচালক ও অভিনেতা জুটির ‘দর্জি’ এবং ‘টম অ্যান্ড জেরি’ নামের আরও দুটি নাটক পহেলা বৈশাখে আসবে।

নির্মাতা অমির মতে, আফরান নিশোকে নিয়ে তিনি যতগুলো কাজ করেছেন ৯৫ শতাংশ কাজই সাফল্য পেয়েছেন। ‘পুলিশ’ দ্য রিয়েল হিরো নাটকটিও দর্শক গ্রহণ করবেন বলে আশা করেন তরুণ এই নির্মাতা।