চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আন্তর্জাতিক মুক্তির দিনে ঢাকার প্রেক্ষাগৃহে ‘টম এন্ড জেরি’

বিশ্বের সর্বাধিক পরিচিত এবং জনপ্রিয় কার্টুন সিরিজ ‘টম অ্যান্ড জেরি’। শুধু শিশুদের কাছে নয়, সব বয়সের মানুষের কাছে ‘টম অ্যান্ড জেরি’র আবেদন রয়েছে। এই ইঁদুর আর বিড়াল বিশ্বের অন্যতম জনপ্রিয় কার্টুন চরিত্র।

ছোট পর্দা ছাড়িয়ে এবার তারা আসছে হলিউডের বড় পর্দায়। ‘টম অ্যান্ড জেরি’ নামেই নির্মিত হয়েছে ছবিটি। পরিচালনা করেছেন টিম স্টোরি। প্রযোজনা করেছেন ক্রিস্টোফার ডিফারিয়া। পরিবেশিত হচ্ছে ওয়ার্নার ব্রাদার্স পিকচারের ব্যানারে। শুক্রবার ( ২৬ ফেব্রুয়ারি) আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে ছবিটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেল বহুল প্রতীক্ষিত এই ছবিটি।

টম এন্ড জেরি- এই দুই চরিত্রকে সৃষ্টি করেছিলেন উইলিয়াম হানা ও জোসেফ বারবেরা। তাও প্রায় ৮০ বছর আগে, ১৯৪০ সালে। এরপর তদের নিয়ে তৈরি হয়েছে ১৬৪টি অ্যানিমেটেড শর্ট স্টোরি, টিভি সিরিজ এবং বেশ কয়েকটি ছবি। কার্টুনের বই থেকে, ছোট পর্দা মাতিয়ে এবার ‘টম অ্যান্ড জেরি’ মুক্তি পেল বড় পর্দায়।

কমেডি ধাঁচের এই ছবিতে মূল ভূমিকায় দেখা দেবেন মার্কিন অভিনয়শিল্পী চোলে গ্রেস মোর্টজ এবং মাইকেল পেনা। এখানে তাদের নাম কাইলা আর টেরেন্স।

সিনেমায় দেখা যাবে বিড়াল টম আর ইঁদুর জেরিকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছে। তারা আশ্রয় নিয়েছে একটা বিলাসবহুল হোটেলে। সেখানে বেশ আয়েশেই দিন কাটছে। মোর্টজ সেই হোটেলের কর্মচারী। তার ওপর আদেশ এসেছে, টম আর জেরিকে হোটেল থেকে বের করে দিতে হবে। যদি সে না পারে, তবে চাকরি হারাবে। কিন্তু ‘টম অ্যান্ড জেরি’কে বের করা এত সহজ? পদে পদে জব্দ হতে হয় তাকে। এভাবেই এগিয়ে চলে ছবির গল্প।

ভ্যারাইটি জানিয়েছে, ভক্তরা টেলিভিশনে টম, জেরি ও অন্য চরিত্রগুলো যে চেহারায় দেখেছেন চলচ্চিত্রেও তারা তেমনই থাকবে। ছবিতে দেখা যাবে বাস্তব দুনিয়ার পরিবেশ, মানুষকে। তবে টম আর জেরি তার মধ্যেই থাকছে তাদের নিজেদের চেহারাতেই।

টম অ্যান্ড জেরি ছবির কাহিনী লিখেছেন কেভিন কসতেলো। বলাই বাহুল্য এটি জোসেফ বারবারা ও উইলিয়াম হান্নার ক্ল্যাসিক কার্টুন টম অ্যান্ড জেরিকে ভিত্তি করে রচিত ও নির্মিত। সেই পুরনো শত্রুতা আবারো দেখা যাবে এ ছবিতে।

শুধু ‘টম এন্ড জেরি’ নয়, একই দিনে স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে ‘দ্য রেকনিং’ নামের আরো ছবি। অ্যাডভেঞ্চার হরর ঘরানার এ ছবি পরিচালনা করেছেন নেইল মার্শাল।