চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী

আজ ১২ রবিউল আউয়াল শুক্রবার। পবিত্র ঈদে মিলাদুন্নবী। আল্লাহ রাব্বুল আলামীনের পেয়ারা হাবিব মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্ম ও ওফাত দিবস।

প্রায় এক হাজার চারশ’বছর আগে এই দিনে পবিত্র মক্কায় মা আমেনার কোল আলো করে পৃথিবীতে এসেছিলেন মুসলমানের শেষ নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।

মুসলিম উম্মার কাছে তাই এই দিনটি মহিমান্বিত ও তাৎপর্যপূর্ণ। ধর্মীয়ভাব গম্বীর পরিবেশে সারা বিশ্বের মতো বাংলাদেশেও পালিত হচ্ছে দিনটি।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মোকাররমের পূর্ব চত্বরে আজ বাদ আছর ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ঈদ-ই মিলাদুন্নবীর অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শুক্রবার বিকেল ৪টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এছাড়াও আহলা দরবার শরীফের সংগঠন তরিকতে মাওলা গ্রুপ বাংলাদেশ-এর উদ্যোগে রাজধানী ঢাকার হোসেনী দালান উত্তর গেট চত্বরে মহান জশনে জুলুশে ঈদে মিলাদুন্নীর মেমিনার ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

আসেকান মাইজভান্ডারী এসোসিয়েশন শুক্রবার সকাল ৯টা থেকে বিভিন্ন কর্মসূচি উদযাপন করবে। পবিত্র মিলাদুন্নবী উপলক্ষে আশেকান গাউছিয়া মাইজভান্ডারীর উদ্যোগে ধর্মীয় জশনে জুলুশ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

নজরুল একাডেমি মগবাজারের নজরুল ভবনে অনুষ্ঠানের আয়োজন করেছে। জাতীয় প্রেসক্লাবে আজ বাদ আসর জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জীবনের ওপর আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

পবিত্র মিলাদুন্নবী উপলক্ষে ঢাকা মহানগরীসহ সারাদেশের বিভিন্ন মসজিদে ওয়াজ মাহফিল ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।