চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আগের রূপে ফিরছে অস্কার, বাধ্যতামূলক নয় করোনার টিকা

চলতি বছর অস্কারের অনুষ্ঠানে করোনার টিকা নেয়া না থাকলেও অংশ নেয়া যাবে বলে জানানো হয়েছে। অর্থাৎ, অংশগ্রহণকারীদের টিকা সনদ দেখানো বাধ্যতামূলক নয় এবারের আয়োজনে। খবরটি নিশ্চিত করেছে ভ্যারাইটি।

এবছর আগের রূপে ফিরবে অস্কারের আয়োজন। ডলবি থিয়েটারে মূল আসর বসবে ২৭ মার্চ। তবে মোট কতজন উপস্থিত থাকতে পারবেন সেই বিশয়ে এখনও কিছু জানানো হয়নি।

গতবছর স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে বেশ কড়াকড়ি ছিল অস্কারের আয়োজনে। করোনা পরীক্ষা করিয়ে অংশ নিতে হয়েছে সবাইকে। মাস্ক পরা ছিল বাধ্যতামূলক।

লস অ্যাঞ্জেলসে যে কোনো জনসমাগমে অংশ নেয়ার আগে ভ্যাকসিন গ্রহণ করার পরামর্শ দেয়া হচ্ছে। সহজলভ্য হয়ে যাওয়ায় বিপুল সংখ্যক মানুষ ইতোমধ্যে টিকা নিয়েও ফেলেছেন। অ্যাকাডেমির পক্ষ থেকে পরামর্শ দেয়া হয়েছে অনুষ্ঠানে অংশ নেয়ার আগে টিকা না নিয়ে থাকলে নিয়ে ফেলার জন্য। তবে বিষয়টি বাধ্যতামূলক করা হয়নি এবছর।

এবছরের অস্কারেও অংশগ্রহণকারীদের করোনা পরীক্ষা করিয়ে নেয়া হবে। শোনা যাচ্ছে যারা টিকা গ্রহণ করেননি, তাদের ক্ষেত্রে থাকছে বাড়তি কিছু নিয়ম। এখনও আনুষ্ঠানিকভাবে কোভিড-১৯ পলিসি প্রকাশ করেনি অ্যাকাডেমি।

স্ক্রিন গিল্ড ও ক্রিটিকস চয়েজ অ্যাওয়ার্ডে অংশগ্রহণকারীদের জন্য টিকা সনদ বাধ্যতামূলক করা হয়েছে। তবে ব্যতিক্রম ঘটলো অস্কারের ক্ষেত্রে।