চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আগামীর কৃষির সাথে কৃষকদের যোগসূত্র স্থাপনে গবেষণার জন্য শাইখ সিরাজের আহ্বান

বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর আগামী দিনের কৃষির সাথে কৃষকদের যোগসূত্র স্থাপনে গবেষণার জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আহ্বান জানিয়েছেন কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ। তিনি বলেছেন, সরবরাহ ব্যবস্থায় কৃষকদের ন্যায্য পাওনা নিশ্চিত করার জন্য বড় কোম্পানিগুলোকে বাধ্য করতে নীতি গ্রহণ প্রয়োজন।

চ্যানেল আইয়ের কৃষি বিষয়ে প্রামাণ্য অনুষ্ঠান ‘হৃদয়ে মাটি ও মানুষ’ দ্বারা উদ্ধুদ্ধ হয়ে বেসরকারী বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্টের শিক্ষার্থীরা গঠন করে অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়ালাইজেশন ক্লাব।

কৃষি বিপণন ও সরবরাহ ব্যবস্থা নিয়ে ক্লাবটি প্রথম বারের মতো আয়োজন করে আন্তঃবিশ্ববিদ্যালয় সাপ্লাই চেইন কম্পিটিশন। সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ।

ভবিষ্যতের কৃষিতে কৃষকদের অংশীদারিত্ব নিশ্চিত করতে সরকারকে নীতি গ্রহণের পরামর্শ দেন শাইখ সিরাজ।

আয়োজনে ২৯টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব অংশ নেয়। ভবিষ্যতেও এ ধরনের আয়োজন অব্যাহত রাখার কথা জানিয়েছে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি। বক্তব্য দেন ইস্ট ওয়স্ট বিশ্ববিদ্যালয়ের ভিসি শহীদুল হাসান।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়, প্রথম রানার-আপ ব্র্যাক ইউনিভার্সিটি এবং ও ২য় রানার-আপ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, বিইউপি।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: