চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে যারা

আওয়ামী লীগ ২১তম জাতীয় সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা নবমবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক পুননির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের।

সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচনের সঙ্গে সঙ্গে কাউন্সিলে সভাপতিমণ্ডলী, যুগ্ম-সাধারণ সম্পাদক, সংগঠনিক সম্পাদকসহ সম্পাদকমণ্ডলীর কয়েকজনের নাম কাউন্সিলে প্রস্তাব করেন দলীয় সভাপতি শেখ হাসিনা। পরে তা কণ্ঠভোটে কাউন্সিলে অনুমোদন পায়।

সভাপতিমণ্ডলীর সদস্যরা হলেন: সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, অ্যাডভোকেট পীযুষ কান্তি ভট্টাচার্য, ড. আবদুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান।

যুগ্ম সাধারণ সম্পাদক: মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, বাহাউদ্দিন নাছিম।

সাংগঠনিক সম্পাদক: আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল হোসেন, মির্জা আজম, বি এম মোজাম্মেল হক।

সম্পাদকমণ্ডলীর সদস্য: আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন শাম্মী আহমেদ, আইন বিষয়ক সম্পাদক হয়েছেন নজিবুল্লাহ হিরু, দপ্তর সম্পাদক হয়েছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন ড. আব্দুস সোবাহান গোলাপ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর।

এছাড়াও সম্পাদকমণ্ডলীতে থাকছেন: ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকী, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা এবং সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।