Channelionline.nagad-15.03.24

অ্যান্ড্রয়েডের মেসেজিং অ্যাপে দারুণ নতুন ফিচার

অ্যান্ড্রয়েড ফোনের মেসেজিং অ্যাপে নতুন একটি ফিচার নিয়ে কাজ করছে গুগল। এই ফিচারটি চালু করা হলে ফোনের পরিবর্তে এসএমএস পাঠানো যাবে ল্যাপটপ বা ডেস্কটপ থেকেই।

অ্যান্ড্রয়েডের ডিফল্ট মেসেজিং অ্যাপের আপডেট বিশ্লেষণের মাধ্যমে এ তথ্য জানিয়েছে এক্সডিএ ডেভেলপারস এবং অ্যান্ড্রয়েড পুলিশ

অ্যান্ড্রয়েড পুলিশের টিয়ারডাউন রিপোর্টে বলা হয়েছে, অ্যান্ড্রয়েড ফোনের মেসেজিং অ্যাপের মাধ্যমে ওয়েব থেকে এসএমএস পাঠানোর জন্য প্রথমেই একটি ব্রাউজার থেকে নির্দিষ্ট কিউআর কোড স্ক্যান করার মাধ্যমে যুক্ত করে নিতে হবে।

বর্তমানে প্রায় একই ধরনের ফিচার চালু রয়েছে গুগলের অপর মেসেজিং অ্যাপ এলোতে। তবে এই অ্যাপটি থেকে কেবল ওয়েবমেসেজ পাঠানো যায়। অন্যদিকে মেসেজিং অ্যাপ ব্যবহার করা পাঠানো যাবে এসএমএস।

অ্যান্ড্রয়েডের মেসেজিং অ্যাপ

অ্যান্ড্রয়েড মেসেজের সর্বশেষ সংস্করণে ফিচারটি আংশিকভাবে যুক্ত করা হলেও এখনই ফিচারটি ব্যবহার করা যাবে না।

এর বাইরে আরও দুটি ফিচারেরও আভাসা পাওয়া গেছে অ্যাপটির এপিকে টিয়ারডাউন থেকে। মেসেজিং অ্যাপ থেকেই গুগল প্লে স্টোরের মাধ্যমে টাকা পাঠানো কিংবা গ্রহণ করার ফিচারও চালু করতে পারে গুগল। এর মাধ্যমে গুগল প্লে ব্যবহার করে অর্থ লেনদেন সুবিধা আরও অনেক মানুষের কাছে পৌঁছে দেওয়া সম্ভব হবে।

এছাড়া গুগল মেসেজেস অ্যাপে ‘গুগল এনহ্যান্সড মেসেজিং’ নামে একটি স্মার্ট রিপ্লাই সিস্টেমও চালু করা হতে পারে। এ ফিচারটি ব্যবহার করে জিমেইল, এলো কিংবা ইনবক্সের মতো আগে থেকে নির্দিষ্ট করে দেওয়া রিপ্লাই স্বয়ংক্রিয়ভাবেই পাঠানো যাবে।

palaceadscompress
iscreenads