চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অপপ্রচারের জবাব দিতে সামাজিক মাধ্যমে এমপিদের সক্রিয় হতে জয়ের আহ্বান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, সন্ত্রাস ও দুর্নীতির পাশাপাশি আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে জামায়াত ও বিএনপি।

রোববার রাজধানীতে ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সংসদ সদস্যদের করণীয়’ শীর্ষক কর্মশালায় তিনি অপপ্রচার মোকাবেলায় এমপিদের সক্রিয় হতে আহ্বান জানিয়েছেন।

ডিজিটাল বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৬ কোটি ছাড়িয়েছে। তরুণ প্রজন্ম ইন্টারনেটে বড় একটা সময় ব্যয় করছে সোসাল মিডিয়ায়। তাই আওয়ামী লীগের জনপ্রতিনিধি ও তরুণ প্রজন্মকে একই প্লাটফর্মে আনতে এই কর্মশালা।

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, তরুণ ও ভবিষ্যৎ ভোটারদের আওয়ামী লীগের ভোটার করতে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে হবে।

এসময় তরুণ প্রজন্মের সঙ্গে যুক্ত থাকতে আওয়ামী লীগের প্রবীণ জনপ্রতিনিধিদের সোশ্যাল মিডিয়ায় সক্রিয় হওয়ার আহ্বান জানান সজীব ওয়াজেদ জয়।

৩ দিনের কর্মশালার উদ্বোধনী দিনে ৫০জন সংসদ সদস্য অংশ নিচ্ছেন। কর্মশালায় সোশ্যাল অ্যাকাউন্ট ভেরিফাই করা ও অনলাইন নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: