চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ নিয়ে আইসিসি সন্তুষ্টি প্রকাশ করেছে: পাপন

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের প্রস্তুতি নিয়ে আইসিসি সন্তুষ্টি প্রকাশ করেছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। একই সাথে অংশগ্রহণকারী দেশগুলোকে প্রস্তুতি সম্পর্কে অবহিত করা হয়েছে।

অংশগ্রহণকারী দেশগুলো আগামী ২০ জানুয়ারি থেকে দেশে আসা শুরু করবে। আজ সোমবার দুপুরে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ভেন্যু পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেন, আইসিসি সার্বিক প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট। ওরা একটি শক্তিশালী সিদ্ধান্ত নিয়েছে। যখন অস্ট্রেলিয়া বলেছে আমরা খেলব না, তখন কিন্তু তারা ভেন্যু পরিবর্তনের কথা বলেনি। আইসিসি বলেছে বাংলাদেশেই খেলা হবে আর অস্ট্রেলিয়ার বদলে অন্য একটি দেশকে যোগ করা জন্য।

নাজমুল হাসান পাপন সাংবাদিকদের আরো বলেন, বাংলাদেশে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট আয়োজনের ক্ষেত্রে অংশগ্রহণকারী দেশগুলোর জন্য সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হবে। এ ব্যাপারে সরকারের উচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হয়েছে। প্রতিটি ভেন্যুকে নিরাপত্তা চাদরে ঢেকে ফেলা হবে।

দুপুরে বিসিবির প্রেসিডেন্ট ও পরিচালকসহ অন্যান্য কর্মকর্তারা কক্সবাজার ক্রিকেট স্টেডিয়ামের সামগ্রিক প্রস্তুতি পরিদর্শন করেন। বিকালে কক্সবাজারের একটি হোটেলে ক্রিকেট স্টেডিয়ামের নিরাপত্তা বিষয়ক উচ্চ পর্যায়ের এক বৈঠকেও অংশ নেন তিনি। বৈঠকে নিরাপত্তাসহ বিভিন্ন বিষয় নিয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে বিজিবি কক্সবাজার সেক্টর কমান্ডার কর্ণেল আনিসুর রহমান, কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, বিসিবি’র পরিচালকবৃন্দ, র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন।