চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অজিদের দায়িত্ব ছেড়ে তাসমানিয়ার কোচ হলেন ভন

গত টি-টুয়েন্টি বিশ্বকাপে জাস্টিন ল্যাঙ্গারের অধীনে অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ ছিলেন জেফ ভন। অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড অজিদের দায়িত্ব নেয়ার পর সহকারী কোচের পদ ছেড়ে তাসমানিয়া টাইগার্স ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন ভন।

এর আগে অ্যাডাম গ্রিফিথের অধীনে ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব নিয়ে সফলতার সাথে ম্যাথিউ ওয়েডকে ২০১৯ সালে অস্ট্রেলিয়ার টেস্ট দলে ফিরিয়ে আনেন। এছাড়াও বেন ম্যাকডারমটের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ভনের।

‘সবকিছু যেভাবে চলছে তাতে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে। আমি দলটির পুরো প্রোগ্রামের সাথে সংযুক্ত রয়েছি। আমি আমার কোচিং দক্ষতার ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী। আশা করি খেলোয়াড়দের উন্নয়নে সহায়তা করতে পারব। আমাকে সুযোগ দেয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে কৃতজ্ঞ।’

ক্রিকেট তাসমানিয়ার সিইও ডমিনিক বেকার ভনকে দলের কোচিংয়ের দায়িত্ব দিয়ে বেশ উৎফুল্ল। আগামী মে মাস থেকে তার অধীনেই অনুশীলন শুরু করবে তাসমানিয়ার ক্রিকেট।

‘ভনকে তাসমানিয়া প্রোগ্রামের নেতৃত্বে আনতে পারায় আমরা রোমাঞ্চিত। এই ভূমিকায় আমাদের একজন সেরা উপলব্ধ প্রার্থী প্রয়োজন ছিল যে আমাদের ক্লাবের সংস্কৃতি বোঝে ও তার সাথে খাপ খায়। কোন সন্দেহ নেই যে জেফ সেই কাঙ্ক্ষিত ব্যক্তিত্ব।’