চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৯০ রানে ৮ উইকেট হারানোর পরেও ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড

তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দাপট দেখিয়েছে ওয়েস্ট ইন্ডিজ বোলারা। ৯০ রানে ৮ উইকেট হারানো দলকে খাদের কিনারায় দাঁড়িয়ে লড়াই করে দশম উইকেট জুটিতে সম্মান জনক সংগ্রহ এনে দিয়েছে জ্যাক লিচ ও সাকিব মাহমুদ। এ দু-জনের ৯০ রানের সুবাধে শেষ পর্যন্ত ২০৪ রানে থামে জো রুটের দল।

আগের দুই টেস্টে ড্র হওয়ায় শেষ ম্যাচটি হয়ে ওঠেছে সিরিজ নির্ধারণী।

Reneta June

এমন সমীকরণে গ্রেনাডা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ইংলিশদের ব্যাটিংয়ে পাঠায় উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।

বিজ্ঞাপন

শুরু থেকেই ইংলিশ ব্যাটারদের গতিতে পরাস্ত করতে আগ্রাসী মনোভাব নিয়ে বল করে উইন্ডিজরা। ২৩ রানে আসে প্রথম সাফল্য। জ্যাক ক্রাওলিকে ফেরান কাইল মেয়ার্স। এর পর অধিনায়ক কোনো রান না করে ফিরলে চাপে পড়ে সফরকারী দল। এরপর একের পর এক উইকেট তুলে নিয়ে চাপ অব্যাহত রাখে উইন্ডিজ বোলাররা।

৯০ রানে আট উইকেটের দলে পরিণত হলে লজ্জার শঙ্কা তৈরি হয়। তবে খাদের কিনারায় দাঁড়িয়ে লড়াই করেন শেষ দুই ব্যাটার লিচ ও সাকিব মাহমুদ। দিনের শেষ বেলায় দশম উইকেট জুটিতে আসে ৯০ রান। শেষ পর্যন্ত ইংলিশদের সংগ্রহ দাঁড়ায় ২০৪ রান। যেখানে লিচ ১৪১ বল মোকাবেলা করে ৪১ রান তুলে অপরাজিত থাকলেও ১১৮ বল লড়াই করে ৪৯ রান তুলে জার্মেইন ব্ল্যেকউডের শিকারে পরিণত হন সাকিব।

উইন্ডিজদের মধ্যে সর্বোচ্চ তিন ইংলিশ ব্যাটারকে ফিরিয়েছেন জায়ডেন সিলেস।

দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামবে স্বাগতিকরা।