চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৪ অক্টোবরের বদলে ২২ তারিখ থেকে সাগরে মাছ ধরা বন্ধের দাবি

৪ অক্টোবরের পরিবর্তে ২২ অক্টোবর থেকে বঙ্গোপসাগরে মাছ ধরা বন্ধ করতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন চট্টগ্রামের সামুদ্রিক মৎস্য আহরণকারী জেলে ও বোট মালিক সমিতি। সেই সাথে দাবি না মানলে মাছ বিক্রি বন্ধ, লাগাতার ধর্মঘট ও সড়ক অবরোধ সহ কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন তারা। রোববার নগরীর চাক্তাই নতুন ফিশারীঘাটে আয়োজিত এক সমাবেশে এসব কর্মসূচির […]

৪ অক্টোবরের পরিবর্তে ২২ অক্টোবর থেকে বঙ্গোপসাগরে মাছ ধরা বন্ধ করতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন চট্টগ্রামের সামুদ্রিক মৎস্য আহরণকারী জেলে ও বোট মালিক সমিতি।

সেই সাথে দাবি না মানলে মাছ বিক্রি বন্ধ, লাগাতার ধর্মঘট ও সড়ক অবরোধ সহ কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন তারা। রোববার নগরীর চাক্তাই নতুন ফিশারীঘাটে আয়োজিত এক সমাবেশে এসব কর্মসূচির কথা জানান তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বোট মালিক সমিতির মহাসচিব ও মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের আহবায়ক আমিনুল হক বাবুল সরকারের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তৃতা করেন, সোনালী যান্ত্রিক মৎস্য সমিতির সভাপতি মো. আলী, কাউছারুজ্জামান, হাফেজ ইসমাঈল, সেলিম জাহাঙ্গির, নুরুল আলম সহ অন্যরা।

এতে বক্তারা বলেন, করোনাকালীন সময়ে লাগাতার লকডাউনের কারণে লাখ লাখ জেলে ও বোট মালিকরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অবস্থায় প্রজননের দোহাই দিয়ে ৪ অক্টোবর থেকে সাগরে মাছ আহরণ বন্ধ করলে জেলেরা আরও বেশি ক্ষতিগ্রস্ত হবে।

এ সমস্যা থেকে উত্তোরণে প্রধানমন্ত্রীর দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তারা।