চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে রেকর্ড সংক্রমণ

করোনাভাইরাস

Nagod
Bkash July

করোনা মহামারী শুরুর প্রায় দুই বছর পর যুক্তরাজ্যে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড হয়েছে। বুধবার দেশটিকে নতুন রোগী শনাক্ত হয়েছে ৭৮ হাজার ৬১০ জন।

Reneta June

বিবিসি জানিয়েছে, যুক্তরাজ্যে গত ৪ জানুয়ারিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড ছিল ৬৮ হাজার ৫৩ জন ।

ইংল্যান্ডের চিফ মেডিকেল অফিসার প্রফেসর ক্রিস হুইটি সতর্ক দিয়ে বলেছেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে সংক্তমণের আগের অনেক রেকর্ড ভেঙে যাবে। বিশেষ করে বড়দিন সামনে রেখে উৎসবে মানুষের ভিড় থেকে সামাজিক সংক্রমণ আরও বেড়ে যেতে পারে।

এমন পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বিধি বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেছেন তিনি।

অধ্যাপক হুইটি বলেন, আমি ভয় পাচ্ছি যে আমাদের বাস্তববাদী হতে হবে। আগামী কয়েক সপ্তাহে আগের রেকর্ডগুলোর অনেকটাই ভেঙে, যাবে কারণ সংক্রমণ বাড়তে থাকবে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ওমিক্রন ঠেকাতে প্রত্যেকেরই আবারো বুস্টার ডোজের নেওয়ার ওপর জোর দিয়ে বলেছেন, ‘করোনায় রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও বাড়ছে। আমি সবাইকে বলতে চাই আপনারা টিকা কার্যক্রমে এগিয়ে আসুন। আমাদের সাহায্য করুন। আমি অনেকবার বলেছি, এবারের বড়দিন আগের চেয়ে অন্তত ভালো হবে। আমি এখনো তাই বিশ্বাস করি।’

ইউকে হেলথ সিকিউরিটি এজেন্সির প্রধান, ডা. জেনি হ্যারিস, মহামারী শুরু হওয়ার পর থেকে ওমিক্রনকে ‘সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ হুমকি’ বলে সতর্ক করে দিয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিধিনিষেধ আরোপের চেয়ে টিকাদান কর্মসূচি জোরদারের কথা জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

BSH
Bellow Post-Green View