চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হামদর্দের সংবাদ সম্মেলনে দুই পক্ষের হাতাহাতি

দুইপক্ষের হাতাহাতিতে অনেকটাই প- হয়ে যায় হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক ইউসুফ হারুনের বিরুদ্ধে ডাকা একটি সংবাদ সম্মেলন। শুরুর আগ মুহূর্তে হারুনের সমর্থক একটি দল মিলনায়তনে স্লোগান দিতে থাকে। পরে সংবাদ সম্মেলন শুরু হলেও দফায় দফায় তা বাধার মুখে পড়ে।

দুর্নীতি আর অনিয়মের অভিযোগ এনে ঢাকা রিপোটার্স ইউনিটিতে হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক ইউছুফ হারুনের বিরুদ্ধে ডাকা সংবাদ সম্মেলনের প্রথমেই দুই পক্ষের হাতাহাতি আর মারামারি শুরু হয়।হামদর্দ-সংবাদ সম্মেলনে দুইপক্ষের হাতাহাতি মারামারি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

হারুনের বিরুদ্ধে অভিযোগ, গত কয়েক বছরে স্বঘোষিত চিফ মোতওয়াল্লী হিসেবে ওয়াকফ প্রতিষ্ঠান হামদর্দকে তিনি ব্যক্তি প্রতিষ্ঠানে পরিণত করেছেন। নিজ সন্তানদের তিনি হামদর্দের প্রধান পদগুলোতে পদায়ন করেছেন যা ওয়াকফ আইনের সঙ্গে সাংঘর্ষিক। অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগও আছে তার বিরুদ্ধে যা ধর্ম মন্ত্রণালয় এবং দুর্নীতি দমন কমিশনকে জানানো হয়েছে।

আয়োজকরা জানান, চিফ মোতওয়াল্লি হারুনের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগও আছে। এ বিষয়ে তদন্ত কমিশনের দৃষ্টি কামনা করেন তারা।

পরে আয়োজক ড. সুফি সাগর শামসের সামাজিক এবং ব্যক্তিগত অবস্থান স্পষ্ট করা নিয়ে আবারও হাঙ্গামার সৃষ্টি হয়। দফায় দফায় পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে দিয়েই শেষ হয় সংবাদ সম্মেলন।