চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্বর্ণের দাম ভরিতে কমলো আরও এক হাজার ১৬৬ টাকা

মাত্র এক সপ্তাহের ব্যবধানে আবারও ভরিপ্রতি এক হাজার ১৬৬ টাকা কমলো স্বর্ণের দাম। আজ বুধবার থেকে নতুন দামে স্বর্ণ বিক্রি হবে।

মঙ্গলবার স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বিজ্ঞাপন

গত সপ্তাহেও প্রতি ভরি স্বর্ণের দাম কমেছিল দুই হাজার ৫০৮ টাকা।

যদিও করোনার পরিস্থিতিতে গত অক্টোবরে ভরিতে দুই হাজার ৩৩৩ টাকা বেড়েছিল।

বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার থেকে স্বর্ণের এ নতুন দাম কার্যকর হবে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বাজুস বলেছে, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় শঙ্কিত বৈশ্বিক অর্থনীতি, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক ও দেশীয় স্বর্ণবাজারে দরের উত্থান-পতন সত্বেও ব্যবসার অচল অবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে।

এতে বলা হয়, নতুন দাম অনুযায়ী, বুধবার থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৭২ হাজার ৬৬৬ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত বিক্রি হয়েছিল ৭৩ হাজার ৮৩৩ টাকায়।

২১ ক্যারেটের স্বর্ণ বুধবার থেকে প্রতি ভরি বিক্রি হবে ৬৯ হাজার ৫১৭ টাকা। যা মঙ্গলবার বিক্রি হয়েছিল ৭০ হাজার ৬৮৪ টাকায়।

আর ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৬০ হাজার ৭৬৯ টাকা। মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম ছিল ৬১ হাজার ৯৩৬ টাকা।

এছাড়া সনাতন পদ্ধতির ভরিপ্রতি স্বর্ণ কিনতে হবে ৫০ হাজার ৪৪৬ টাকায়। এই মানের স্বর্ণ মঙ্গলবার পর্যন্ত বিক্রি হয়েছিল ৫১ হাজার ৬১৩ টাকায়।

এদিকে ২২ ক্যারেটের রুপার ভরির দাম হবে ১৫১৬ টাকা, ২১ ক্যারেটের ১৪৩৫ টাকা এবং ১৮ ক্যারেটের দাম পড়বে ১২২৫ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপা কিনতে লাগবে ৯৩৩ টাকা।