চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেরা অভিনেতার পুরস্কার জিতে নিলেন অ্যান্থনি হপকিন্স

৯৩ তম অস্কার আসরে সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন অ্যান্থনি হপকিন্স। ‘দ্য ফাদার’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হন তিনি।

এবছর অনেকেই ভেবেছিলেন সেরা অভিনেতার পুরস্কার পাবেন প্রয়াত অভিনেতা চ্যাডউইক বোজম্যান। তাই গত বছরের সেরা অভিনেতা জোয়াকিন ফোনিক্স যখন এবছরের সেরা অভিনেতা অ্যান্থনি হপকিন্সের নাম ঘোষণা করেন, তখন অনেকেই চমকে গিয়েছেন। এবারের অস্কারে উপস্থিতও ছিলেন না অভিনেতা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

৮৩ বছর বয়সী অ্যান্থনি হপকিন্সের এটি দ্বিতীয় অস্কার। ১৯৯২ সালে ‘দ্য সাইলেন্স অব দ্য ল্যাম্বস’ ছবিতে ‘হ্যানিবাল লেকচার’ চরিত্রে অভিনয়ের জন্য অস্কার জিতেছিলেন তিনি। দুইবার অস্কার জেতা ছাড়াও চার বার মনোনয়ন পেয়েছেন এই অভিনেতা।

‘দ্য ফাদার’ ছবিতে ডিমনেশিয়ার রোগী হিসেবে অভিনয় করেছেন অ্যান্থনি হপকিন্স।

বিজ্ঞাপন

এই বিভাগে মনোনয়ন পেয়েছেন চ্যাডউইক বোজম্যান (মা রেইনিজ ব্ল্যাক বটম), রিজ আহমেদ (সাউন্ড অব মেটাল), অ্যান্থনি হপকিন্স (দ্য ফাদার), গ্যারি ওল্ডম্যান (ম্যাঙ্ক) ও স্টিভেন ইয়ুন (মিনারি)।

প্রথমবারের মতো দুই ভেন্যুতে অস্কার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ইউনিয়ন স্টেশন এবং ডলবি থিয়েটারে নমুনা পরীক্ষাসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা হয়েছে।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ডলবি থিয়েটারে ২৩টি শাখায় পুরস্কার বিতরণের আয়োজন শুরু হয়েছে ২৫ এপ্রিল বিকাল ৫টায় (বাংলাদেশ সময় ২৬ এপ্রিল, সোমবার ভোর ৬টায়)। গত দুইবারের মতো এবারও অস্কারে কোনো সঞ্চালক ছিল না।

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি বিশ্বের ২২৫টিরও বেশি দেশে সরাসরি দেখানো হয়েছে।