চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেনা মোতায়েন বিষয়ে সিদ্ধান্ত ১৯ এপ্রিল: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদ বলেছেন, সিটি নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে কি না সে বিষয়ে আগামী ১৯ এপ্রিল কমিশনের আইন-শৃঙ্ক্ষলা বিষয়ক সভায় সিদ্ধান্ত নেয়া হবে।

শনিবার চট্টগ্রামে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা  বলেন। নির্বাচন কমিশনের উদ্যোগে বন্দর নগরীর স্টেডিয়াম এলাকার ‘হল-২৪’ এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

চট্টগ্রাম সিটি নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা এ মতবিনিময় সভায় অংশ নেন। এছাড়াও নির্বাচনের সাথে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনারসহ ছিলেন দুই নির্বাচন কমিশনার ও কমিশন সচিবালয়ের সচিব।

প্রধান দুই মেয়র প্রার্থী পাশাপাশি বসে মতবিনিময় সভায় অংশ নিলেও কোন মতামত দেননি। প্রধান নির্বাচন কমিশনারকে তারা কোন প্রশ্নও করেননি।

Advertisement

অন্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নির্বাচনকে কালোটাকা ও পেশী শক্তির প্রভাবমুক্ত করার পাশাপাশি সুষ্ঠু নির্বাচনের জন্য সেনা মোতায়েনের দাবি জানান।

এসময় প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কোনো ছাড় দেবে না কমিশন।

বাংলাদেশের অনেক কিছুতেই  চট্টগ্রাম এগিয়ে মন্তব্য করে তিনি বলেন,  আসন্ন সিটি নিবার্চনেও চট্টগ্রাম ভোট উৎসবের ঐতিহ্য ধরে রাখবে।

কাজী রকিব জানান, সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের প্রচারণা নির্বিঘ্ন করতে এবং ভোটারদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে আইনশৃঙ্ক্ষলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।

মতবিনিময় অনুষ্ঠানে নির্বাচনী আচরণবিধি অমান্য করে নিজেদের বিপদগ্রস্থ না করার জন্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের আহ্বান জানান সিইসি।