চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

সেই শিশুর দেখাশোনায় কমিটি, ৫ লাখ টাকা দিতে নির্দেশ

Nagod
Bkash July

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনার সময় মায়ের পেট চিরে জন্ম নেয়া শিশুর পরিবারকে আপাতত ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আগামী ১৫ দিনের মধ্যে সড়ক দুর্ঘটনার ক্ষতিপূরণ দিতে গঠিত ট্রাস্টি বোর্ডকে এই টাকা দিতে বলা হয়েছে। এছাড়া ওই শিশু ও তার পরিবারকে কেন পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

সেই সাথে অলৌকিকভাবে বেঁচে যাওয়া শিশুটিকে দেখাশোনার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়কে একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত রিটের শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি খিজির আহমেদ চৌধুরী ও বিচারপতি মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা ও সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন।

গত শনিবার বিকেলে ময়মনসিংহের ত্রিশালে কোর্ট ভবন এলাকায় সড়ক দুর্ঘটনায় মারা যান রায়মনি গ্রামের জাহাঙ্গীর আলম (৪২), তার স্ত্রী রত্না বেগম (৩২) ও ৬ বছরের কন্যাশিশু সানজিদা। মর্মান্তিক ওই দুর্ঘটনার সময় অন্তঃসত্ত্বা রত্না বেগমের পেট চিরে জন্ম নেয়া শিশুটি অলৌকিকভাবে বেঁচে যায়।

গণমাধ্যমে শিশুটিকে নিয়ে প্রকাশিত সংবাদ যুক্ত করে শিশুটির ১৮ বছর পর্যন্ত যাবতীয় খরচ রাষ্ট্রকে বহনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী কানিজ ফাতেমা। সেই রিটে শিশুটি জন্য কমিটি গঠনের পাশাপাশি পর্যাপ্ত ক্ষতিপূরণ চাওয়া হয়। রিটের শুনানি নিয়েই আজ রুল সহ আদেশ দেন হাইকোর্ট।

গতকাল রাতে শিশুটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং শিশুটির চিকিৎসায় পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

ওই ঘটনার ঘাতক ট্রাকের চালক রাজু আহমেদকে সোমবার ঢাকার সাভার থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

BSH
Bellow Post-Green View