চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুশান্তের ‘ডিটেক্টিভ ব্যোমকেশ বকশি’র পাঁচ চমক

অনলাইন ডেস্ক:বলিউডের চলচ্চিত্র নির্মাতা দিবাকর ব্যানর্জির নতুন ছবি ‘ডিটেক্টিভ ব্যোমকেশ বকশি’ মুক্তি পেতে যাচ্ছে আগামীকাল ৩ এপ্রিল। এতে মূল চরিত্র ব্যোমকেশের ভূমিকায় অভিনয় করেছেন বলিউডের আরেক উঠতি অভিনেতা সুশান্ত সিং রাজপুত।

ছবিটি নির্মাণ করা হয়েছে প্রখ্যাত বাঙ্গালী গোয়েন্দা উপন্যাস লেখক শরবিন্দু বন্দোপাধ্যায়ের বিখ্যাত গোয়েন্দা সিরিজ ‘ব্যোমকেশ বকশি’র কাহিনী অবলম্বনে। মূল উপন্যাসের পড়ুয়া বা ভক্ত যারা আছেন তাদের মধ্যে তো ছবিটি নিয়ে কৌতুহলের সীমাই নেই। তবে এখনও যারা ছেবিটি দেখার সিদ্ধান্ত নিতে পারছেন না তাদের জন্য বলে দিচ্ছি সিনেরমাটির পাঁচটি চমকের কথা যা হয়তো আপনাদেরকে উদ্বুদ্ধ করবে ছবিটি দেখতে।

সুশান্ত সিং রাজপুত: অভিষেক কাপুরের ‘কায় পো চে’ সিনেমায় অভিনয় করার পরই উঠতি অভিনেতা হিসেবে সবার কারে রাজপুত। ‘শুদ্ধ দেশি রোমান্স’ এবং ‘পিকে’ ছবিদুটিতে পার্শ চরিত্রে অভিনয় করলেও তা নজরকারে সবার।তবে এই ছবিতে তাকে দেখা যাবে একেবারেই ভিন্ন এক চরিত্রে।

Advertisement

দিবাকর ব্যানার্জি: বলিউডের অন্যতম বুদ্ধিদীপ্ত এবং সৃজনশীল নির্মাতা এবং এই ছবির নির্মাতা স্বয়ং নিজেও এই ছবিতে অভিনয় করেছেন। সমাজ সমালোচক নির্মাতাখ্যাত দিবাকর ব্যানর্জি এই সিনেমায় শুধূ বিনোদনই রেখেছেন। ফলে দেখার বিষয় কেমন হবে আসলে ছবিটি।

কোলকাতা:পুরো সিনেমার সেট হিসেবে রাখা হয়েছে বহুল পুরোনো শহর কোলকাতাকে।

রহস্যাবৃত কাহিনী: এই ছবিটির পরতে পরতে রয়েছে সাসপেন্স আর রহস্য যা বানিজ্যিক ছবির অন্যতম মসলাদার উপাদান হিসেবে কাজ করে। এই রহস্যের গন্ধই ছবিটি দেখতে দর্শককে টেনে আনবে।

ব্যোমকেশ বকশি: বাংলা গোয়েন্দা সিরিজের অন্যতম চরিত্র হচ্ছে এই ব্যোমকেশ বকশি। এটা নিয়ে বাংলায় সিনেমা নির্মিত হলেও বলিউডে এই প্রথম। ফলে কোলকাতার বাংলা উপন্যাসকে বলিউডের চকচকে সেটে কিভাবে নির্মাণ করা হল তা অব্যশ্যই দেখার বিষয়।