চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘সিস্টার’-এ মুগ্ধ চীন, দর্শক টানছে না ‘গডজিলা ভার্সেস কং’

উত্তর আমেরিকার থিয়েটারগুলোতে ‘গডজিলা ভার্সেস কং’-এর জয়জয়কার। মহামারীর মাঝে সবচেয়ে বেশি আয় করা ছবির খেতাব পেয়েছে এই ছবি। তবে চীনের বক্স অফিসে খুব একটা সুবিধা করতে পারছে না ছবিটি। ‘গডজিলা ভার্সেস কং’-কে টপকে গেছে চীনের ছবি ‘সিস্টার’।

চীনের চিং মিং ফেস্টিভালের তিন দিনের ছুটিতে বক্স অফিসে ‘সিস্টার’ ছবির আয় ১০৭ মিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে। আর এই তিন দিনে ‘গডজিলা ভার্সেস কং’ আয় করতে পেরেছে মাত্র ৪৩.৫ মিলিয়ন ডলার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সাংহাইয়ের চলচ্চিত্র সমালোচক জিয়াও ফুকিউ সোমবার ‘গ্লোবাল টাইমস’-এ দেয়া সাক্ষাৎকারে বলেন, ‘গডজিলা ভার্সেস কং-এর মতো ছবিগুলো চীনের দর্শকদের মুগ্ধ করতে পারে না। কারণ ছবিগুলো শুধুমাত্র চোখের প্রশান্তি দেয় ভিজুয়াল এফেক্টের মাধ্যমে। কোনো ভালো গল্প দিয়ে মানুষের মন ছুঁতে পারে না।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘সিস্টার ছবিটি আবেগ, অনুভূতির গল্প নিয়ে তৈরি। একারণেই ছবিটি চায়নার বক্স অফিসে ‘গডজিলা ভার্সেস কং-কে ছাড়িয়ে গেছে।’

জানা গেছে, ‘সিস্টার’ ছবিটি মুক্তির মাত্র ছয় ঘণ্টা পার হতেই ‘গডজিলা ভার্সেস কং’-কে ছাড়িয়ে প্রথম স্থান দখল করে নিয়েছে। অথচ ‘গডজিলা ভার্সেস কং-এর অর্ধেক পর্দায় মুক্তি দেয়া হয়েছে ছবিটি।

‘সিস্টার’ ছবিটি ২৪ বছর বয়সের এক নারীর গল্প নিয়ে তৈরি হয়েছে। এক গাড়ি দুর্ঘটনায় বাবা মা দুজনকেই হারায় সে। নিজের জীবন অথবা ছোটভাইকে বড় করে তোলার দায়িত্ব নেয়ার মাঝে একটি বেছে নেয়ার কঠিন পরিস্থিতিতে পড়তে হয় তাকে।

বিজ্ঞাপন