চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিলেট থেকে বিমান গেলো লন্ডনে

সিলেটবাসীর দীর্ঘদিনের দাবি ও প্রত্যাশা পূরণ করে ওসমানী বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে ওড়াল দিলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট।

রোববার দুপুর সোয়া ১২টায় ২৪৪ জন যাত্রী নিয়ে বিমানের ফ্লাইটটি (বিজি ০০১) লন্ডনের উদ্দেশে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ফ্লাইটে ঢাকা থেকে ৫৬ জন ও সিলেট থেকে ১৮৮ জন যাত্রী ওঠেন। সরাসরি ফ্লাইট চালু হওয়ায় লন্ডনগামী সিলেটের যাত্রীদের হয়রানি ও ভোগান্তি কমবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

রোববার সকাল ৯টায় প্রধান অতিথি হিসেবে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী।

বিজ্ঞাপন

সেসময় তিনি বলেন, আগামীতে সিলেট থেকে ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের অনেক দেশে সরাসরি ফ্লাইটও পরিচালনা হবে। বিমানবন্দরের আধুনিকায়নের কাজ শেষ হলে বিদেশি এয়ারলাইন্সগুলোও ওসমানীতে তাদের ফ্লাইট পরিচালনা করবে বলে জানান প্রতিমন্ত্রী।

আন্তর্জাতিক ফ্লাইট ছাড়াও শিগগিরই বিমানের সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার ফ্লাইট চালুর ব্যাপারে আশ্বাস দেন তিনি।

দীর্ঘ প্রতীক্ষিত দাবির প্রেক্ষিতে সরাসরি সিলেট থেকে লন্ডনে যেতে পেরে খুশি যাত্রী সাধারণ। সেই সাথে বিমানের এই সার্ভিস নিয়মিত চালু রাখার পাশাপাশি ভবিষ্যতে আর যেনো বন্ধ না হয় সেই প্রত্যাশা সিলেটের মানুষের।

গত ১ অক্টোবর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রানওয়ে সম্প্রসারণের কাজও এগিয়ে চলছে। সবমিলিয়ে ওসমানী বিমানবন্দর হবে অত্যাধুনিক বিমানবন্দর এমনটাই জানালেন সংশ্লিষ্টরা।