চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সালাহ-মানের দাপটে লিভারপুলের রাজকীয় শুরু

এক হালি গোলে জিতে ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন মৌসুম শুরু করেছে লিভারপুল। ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। দলের হয়ে জোড়া গোল করেন বিশ্বকাপ বিপর্যয় ভুলেছেন মানে। একটি করে গোল করেন মোহামেদ সালাহ ও ড্যানিয়েল স্টুরিজ।

এই ম্যাচে লিভারপুলের হয়ে লিগে অভিষেক হয়েছে নাবি কেইটা, গোলকিপার অ্যালিসন বেকার ও জাদরান শাকিরির।

২০১৭ সালের ফেব্রুয়ারির পর আবার জোড়া গোল পেয়েছেন মানে। অ্যানফিল্ডে গোল করে লিগে টানা তিন ম্যাচে গোল পেলেন তিনি। আর গত বছর দলের হয়ে ৩২ গোল করে গোল্ডেন বুট জেতা সালাহও প্রথম ম্যাচে গোল পেলেন। সব মিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হারের পর প্রতিযোগিতামূলক প্রথম ম্যাচে জয় পেল অল রেডরা।

Advertisement

নাবি কেইটার ক্রস থেকে বল পেয়ে ম্যাচের ১৯ মিনিটেই লিড এনে দেন সালাহ। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল লিভারপুল। কিন্তু ওয়েস্টহ্যাম গোলকিপার লুকাস ফ্যাবিয়ানাস্কির দক্ষতায় আটকে যান অ্যালেকজান্দ্রার-আর্নল্ড।

পরে জেমস মিলনারের কাছ থেকে বল পেয়ে প্রথমার্ধেই দলের দ্বিতীয় গোল করেন মানে। দ্বিতীয়ার্ধের শুরুতে (৫৩মিনিটে) নিজের দ্বিতীয় গোল করেন মানে। দল লিড নেয় তিন গোলে।

আগের দিন হার্ডাসফিল্ডের বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল চেলসি। একই ব্যবধানে যখন জয় নিয়ে মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল লিভারপুল, ঠিক তখনই দলের হয়ে গোলের হালি পূরণ করে স্টুরিজ (৮৮ মিনিট)।

একই সময়ে অনুষ্টিত সাউদাম্পটন ও বার্নলির ম্যাচটি গোলশূন্য ড্র হয়।