চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সারা বিশ্বে করোনাভাইরাসে ১৬ লাখ মানুষের মৃত্যু

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৬ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। করোনার দ্বিতীয় ধাক্কায় আরও বেশি ভয়ংকর হতে শুরু করেছে  বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাত কোটি ১৪ লাখ। 

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন সাত কোটি ১৪ লাখ ১৯ হাজার ৭৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১৬ লাখ ৩৮৯ জনের। আর সুস্থ হয়েছেন চার কোটি ৯৬ লাখ ২৫ হাজার ১৫৭ জন।

বিজ্ঞাপন

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৬২ লাখ ৯৫ হাজার ৪৫৮ জন। মৃত্যু হয়েছে তিন লাখ দুই হাজার ৭৫০ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৮ লাখ ২৭ হাজার ২৬ জন এবং মারা গেছে এক লাখ ৪২ হাজার ৬৬২ জন।

বিজ্ঞাপন

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৬৮ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৮০ হাজার ৪৫৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৫ লাখ ৯৭ হাজার ৭১১ জন। আর মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৮৯৩ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৩ লাখ ৫১ হাজার ৩৭২ জন। এর মধ্যে মারা গেছেন ৫৭ হাজার ৫৬৭ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।