চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সারাবিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৩৯ লাখ ছাড়িয়েছে

করোনা মহামারীতে শনাক্ত ও মৃত্যু কিছুটা কমে আসলেও এরই মধ্যে সারাবিশ্বে এই রোগে মৃত্যুর সংখ্যা সাড়ে ৩৯ লাখ ছাড়িয়েছে। আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ২৫ লক্ষাধিক।

ওয়ার্ল্ডোমিটার্স এর তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত সারাবিশ্বে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে মোট ৩৯ লাখ ৫৩ হাজার ৪৬৮ জন। শনাক্ত হয়েছে ১৮ কোটি ২৫ লাখ ৬৫ হাজার ১২৪ জন। সুস্থ হয়ে উঠেছে ১৬ কোটি ৭১ লাখ ৬৬ হাজার ৩২৫ জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর মধ্যে রয়েছে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৩ লাখ ৭২ হাজার ৭৭২ জন এবং মৃত্যু ৭ হাজার ৬০৪ জন।

বিজ্ঞাপন

একক দেশ হিসেবে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু গুনেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট ৩ কোটি ৪৫ লাখ ২৭ হাজার ৪৯৩ জন শনাক্ত ও ৬ লাখ ১৯ হাজার ৯৮০ জন মানুষের মৃত্যু হয়েছে। আর ৩ কোটি ৩ লাখ ৬১ হাজার ৬৯৯ জন শনাক্ত ও ৩ লাখ ৯৮ হাজার ৪৮৪ জন মৃত্যু নিয়ে ভারত রয়েছে দ্বিতীয় অবস্থানে।

ওদিকে ব্রাজিলে শনাক্ত হয়েছে মোট ১ কোটি ৮৫ লাখ ১৩ হাজার ৩০৫ জন এবং মারা গেছে ৫ লাখ ১৬ হাজার ১১৯ জন। মৃতের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিলের অবস্থান।

যুক্তরাষ্ট্র্র ও ভারতে করোনায় শনাক্ত ও মৃত্যু কিছুটা হ্রাস পেলেও ব্রাজিলে এখনো কমেনি। গত একদিনেও দেশটিতে আক্রান্ত হয়েছে ৬৪ হাজার ৯০৩ জন। আর মারা গেছে ১ হাজার ৯১৭ জন, গত একদিনে বিশ্বে সর্বোচ্চ মৃত্যু।