চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাকিবদের টানা দ্বিতীয় হার

ইসলামাবাদ ইউনাইটেডের ছুড়ে দেয়া ১৩৩ রানের জয়ের লক্ষ্যেও পৌছাতে ব্যর্থ হলো পাকিস্তান সুপার লীগে (পিএসএল) সাকিবের দল করাচি কিংস। নির্ধারিত ২০ ওভার শেষে মাত্র তিন রান দূরে থাকতেই শেষ হয় অধিনায়ক শোয়েব মালিকের নেতৃত্বাধীন দল করাচির দলীয় ইনিংস।

বল হাতে কৃপণ থাকলেও উইকেট পাননি সাকিব। ব্যাটিংয়েও ২০ রানের ইনিংস খেলেন তিনি। যা দলের তৃতীয় সর্বোচ্চ ইনিংস।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্ট্যাডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামা ইসলামাবাদ ইউনাইটেড ৮ উইকেট হারিয়ে ১৩২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে ২ রানে পরাজিত হয় করাচি।

Advertisement

খালিদ লতিফের ৩৯ রান, শারজিল খানের ২৮ রান, টেল এন্ডার মোহাম্মদ সামির ২০ রানের ছোট ছোট সংগ্রহে লড়ার জন্য ১৩২ রানের পুঁজি পায় ইসলামাবাদ। করাচির পক্ষে রবি বোপারা দুইটি এবং উসামা মির, মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম একটি করে উইকেট লাভ করেন।

১৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সর্বোচ্চ ৩২ রানের ইনিংসটিও খেলেন বল হাতেও দলের সর্বোচ্চ উইকেট শিকারী বোপারা। এর পরের স্কোরগুলো ২৯, ২০, ১৯, ১০ রান সহজ লক্ষ্য সত্যেও জয়ের জন্য যথেষ্ট ছিলো না।

ইসলামাবাদের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট পান সাইদ আজমল। ম্যাচ সেরাও নির্বাচিত হন তিন ওভার বল করে তিন উইকেট লাভ করা এই পাকিস্তানি ঘূর্ণি বোলার। এছাড়াও একটি করে উইকেট পান এন্ড্রু রাসেল, মোহাম্মদ সামি এবং রুম্মান রাইস।

এই পরাজয়ের ফলে এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচটিতে ৭ উইকেটের বিশাল জয় পেলেও দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে পরাজিত হলো করাচি কিংস।