চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাইফ কন্যার ‘কেদারনাথ’র শুরু কেমন হলো?

গতকাল (৭ডিসেম্বর) শুক্রবার ভারতে মুক্তি পেয়েছে সাইফ আলী খান ও অমৃতা সিং দম্পতির মেয়ে সারা আলী খান প্রথম বলিউড সিনেমা ‘কেদারনাথ’। মুক্তির আগে থেকেই ‘কেদারনাথ’ নিয়ে কিছুটা বেকায়দায় ছিলেন ছবিটির অভিনেতা সুশান্ত সিং রাজপুত ও সারা আলী খান।

শুরু থেকেই সিনেমাটির জন্য আলোচনায় ছিলেন সারা। সিনেমার পোস্টার, টিজার, ট্রেইলার ও গানে সারার লুক দর্শকদের নজরও কাড়ে। শুক্রবার ভারতের দুই হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। এতে সারার অভিনয় দর্শক-সমালোচকদের মন জয় করেছে। পাশাপাশি প্রথম দিনে সিনেমাটি আয় করেছে ৭.২৫ কোটি রুপি।

Advertisement

অভিষেক কাপুর পরিচালিত কেদারনাথ সিনেমাটির প্রেক্ষাপট ২০১৩ সালে ভারতের কেদারনাথে হওয়া ভয়াবহ বন্যা। সিনেমার গল্পে, মনসুর ধর্মীয় ও সামাজিক ভেদাভেদ ভুলে পিঠাওয়ের (কেদারনাথ মন্দিরে তীর্থ যাত্রীদের পিঠে বহন করে) কাজ করে। মুকু ও মনসুর পরস্পরের প্রেমে পড়ে। এতে মনসুর চরিত্রে সুশান্ত সিং রাজপুত ও মুকু চরিত্রে সারা আলী খান অভিনয় করেছেন।

এদিকে সিনেমাটির বিরুদ্ধে অভিযোগ-‘লাভ জিহাদ’ প্রচার করে সিনেমাটি হিন্দু ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত করেছে। এছাড়াও ছবিটির একটি দৃশ্যে মন্দিরের সামনে সুশান্ত ও সারার চুমুর দৃশ্য রয়েছে। যা নিয়েও ঝামেলা শুরু হয়েছে। এ জন্যই উত্তরখন্ডে সিনেমাটি নিষিদ্ধ ও এ বিষয়ে সুশান্ত ও সারার বিরুদ্ধে একটি পিটিশনও দায়ের হয়েছে।