চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সরকার ষোড়শ সংশোধনী রায়ের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে: মওদুদ

সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়ের বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার যুদ্ধ ঘোষণা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

অর্পণ বাংলাদেশের আয়োজনে সরকারবিরোধী আন্দোলনের সময় গুম, খুনের শিকার বিএনপি নেতাকর্মীদের চট্টগ্রাম, নোয়াখালি, মাগুরা, সাতক্ষীরা ও লক্ষীপুরের পাঁচটি পরিবারকে এক কালীন আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ব্যারিস্টার মওদুদ প্রধান অতিথির বক্তব্যে ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকারের শীর্ষ ব্যক্তিদের বক্তব্যের কড়া সমলোচনা করে বলেন, সরকারের মন্তব্য শুনে মনে হয় তারা বিচারের বিভাগের স্বাধীনতার বিপক্ষে।

সরকারে উদ্দেশ্যে তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আপনারা যে প্রতিক্রিয়া দেখাচ্ছেন তাতে মনে হয় বিচার বিভাগের স্বাধীনতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। তবে এতে আপনারা জয়ী হতে পারবেন না। জনগণ জয়ী হবে। এর পরিণতি হবে ভয়াবহ। এতে আপনাদের পতন তরান্বিত হবে ।’

এসময় ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আইন কমিশনের চেয়ারম্যান সাবেক বিচারপতি খায়রুল হকের দেয়া বক্তব্যের সমালোচনা করেন এবং সরকারি চাকুরীর আচারণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে তার পদত্যাগ দাবি করেন মওদুদ।

তিনি বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়ের পর খায়রুল হক যে বক্তব্য দিয়েছেন তা তিনি দিতে পারেন না। এটা সরকারি চাকুরীর আচরণ পরিপন্থী। বিধানে এটা মানা আছে। সাবেক প্রধান বিচারপতি হয়ে তিনি বিধি লঙ্ঘন করেছেন। তিনি সরকারের মুখপাত্র হিসেবে কাজ করেছেন। বিচারপতি থাকাকালেও করেছেন। তার সরকারি পদ থেকে সরে যাওয়া উচিত।

Bellow Post-Green View