চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শান্তি-সম্প্রীতির বার্তা দিলেন মিস ইউনিভার্সের প্রতিযোগীরা

ফ্লোরিডার সেমিনোল হার্ড রক হোটেল অ্যান্ড ক্যাসিনোতে আয়োজিত মিস ইউনিভার্স প্রতিযোগিতার রানওয়েতে মিয়ানমারের প্রতিযোগী থুজার উইন্ট লুইন হলিউডের যখন হাঁটছিলেন, তার পরনে ছিল উত্তর-পশ্চিম মিয়ানমারের একটি রাজ্য চিন রাজ্যের ঐতিহ্যবাহী পোশাক। নিজের সংস্কৃতিতে তুলে ধরার পাশাপাশি তিনি একটি প্ল্যাকার্ড বহন করেন, যেখানে লেখা ছিল ‘মিয়ানমারের জন্য প্রার্থনা’। থুজার উইন্ট লুইন ছাড়াও নানা দেশের প্রতিযোগীরা শান্তি ও সম্প্রীতির বার্তা দিয়েছেন।

মিস ইউনিভার্স সিঙ্গাপুর, বেরনাডেট্টে বেলে অং রানওয়েতে হেঁটেছেন তার দেশের পতাকার রঙের পোশাক পরে। যখন তিনি রানওয়েতে ঘুরলেন, সবাই মুগ্ধ ও বিস্মিত। পোশাকের পেছনে লেখা ছিল, ‘এশিয়ানদের ঘৃণা করা বন্ধ করুন।’ হাতে আঁকা ছিল সেই বার্তাটি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমেরিকার বিভিন্ন স্থানে এশিয়ানদের আক্রমণের শিকার হতে হয়। আর মৌখিক আক্রমন তো নিত্যদিনের বিষয়। ১৬ মার্চ ছয় জন এশিয়ান-আমেরিকান নারীকে হত্যাও করা হয় অ্যাটলান্টায়। এই প্রসঙ্গে ইনস্টাগ্রামে সিঙ্গাপুরের এই প্রতিযোগী লিখেছেন, ‘এই প্ল্যাটফর্মের কাজ কী যদি সন্ত্রাস ও বৈষম্যের বিরুদ্ধে কোনো বার্তা না দিতে পারি!’

বিজ্ঞাপন

মিস ইউনিভার্স উরুগুয়েও তার রংধনুর রঙ্গে রাঙ্গানো স্কার্টে এলজিবিটিকিউ কমিউনিটির প্রতি ঘৃণা, বৈষম্য ও প্রত্যাখ্যানের বিরুদ্ধে বার্তা দিয়েছেন।

বিশ্বের ৭৩ প্রতিযোগীকে পেছনে ফেলে ৬৯তম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সেরার মুকুট জিতেছেন মেক্সিকোর ফ্যাশন মডেল আলমা আন্দ্রেয়া মেজা কারমোনা। এনআরপি

বিজ্ঞাপন