চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সবজি ব্যবসায়ীর একটি অনন্য দৃষ্টান্ত

সারাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও সংকটকালীন সময়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ব্যতিক্রম উদ্যোগ নিয়ে ব্যাপক আলোচিত হয়েছেন উদীয়মান ব্যবসায়ী আবুল বাসার। তার ব্যতিক্রম কাজের জন্য সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল।

শনিবার ১৮ এপ্রিল সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজার-মিয়ারচর সড়কে নিজ ব্যবসা প্রতিষ্ঠান ইমন বেকারির সামনে বাদাঘাট ও পার্শ্ববর্তী বড়দল উত্তর ইউনিয়নের ২০০ কর্মহীন হতদরিদ্র পরিবারের মধ্যে ১ টাকা কেজি দামে ৫০০ কেজি পুইশাঁক, করলা, কাঁচা মরিচ, টমেটো, চিচিঙা, বেগুন ও মিষ্টি কুমড়াসহ বিভিন্ন জাতের সবজি বিক্রি করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আগে আবুল বাসার বাদাঘাট ইউনিয়নের কর্মহীন, হতদরিদ্র পরিবারের মধ্যে সরকার, বিত্তবান ব্যক্তির পাশাপাশি খাদ্য সহায়তা প্রদানে এগিয়ে এসেছেন। দিয়েছেন সহায়তা হিসেবে চাল,ডাল, তেল, আটা, ময়দা, পেঁয়াজ, তেল, আটা, ময়দা, পেঁয়াজ, সাবান ও মাস্ক।

বিজ্ঞাপন

আবুল বাসার জানান, দুর্যোগকালীন সময়ে খাদ্য সহায়তা হিসেবে তিনি বিভিন্ন জাতের ৪ হাজার ৫শ টাকার সবজি কিনে হতদরিদ্রদের মধ্যে তা ৪শ’ ৯০ টাকায় বিক্রি করেছেন। এর আগেও তিনি তার নিজ গ্রাম তাহিরপুর উপজেলার কামড়াবন্দের অর্ধশত পরিবারের মধ্যে ২১ হাজার টাকার খাদ্য সহয়তা দিয়েছেন উপজেলার কামড়াবন্দ গ্রামের ইমন বেকারীর সত্ত্বাধিকারী ব্যবসায়ী মোঃ আবুল বাসার।

তিনি আরো বলেন, দেশের এই সঙ্কটকালে এলাকার অস্বচ্ছল পরিবারের পাশে বিত্তবানদের এগিয়ে আসা উচিত। সংকটকালীন সময়ে সবার পাশে থাকতেই আমার এই উদ্যোগ।