চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সংসদ টিভিতে এবার প্রাথমিকের ক্লাস

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মাধ্যমিকের পর এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম (ক্লাস) ভিডিও করে সংসদ টিভিতে প্রচারের উদ্যোগ নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এর মাধ্যমে শিক্ষার্থীরা ঘরে বসেই স্কুলের মতো তাদের লেখাপড়া কার্যক্রম চালিয়ে যেতে পারবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

বিজ্ঞাপন

এছাড়া শ্রেণি কার্যক্রমের এসব এসব ভিডিও সারাবছর শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত রাখতে আলাদা অনলাইন পোর্টাল তৈরি উদ্যোগ নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

বিজ্ঞাপন

রোববার সকাল থেকে ‘সংসদ টেলিভিশনে’ ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক কার্যক্রম প্রচার শুরু করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

করোনাভাইরাসের কারণে প্রাক-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা দিয়েছে সরকার। বন্ধের এই সময়ে শিক্ষার্থীদের বাড়িতে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

মহামারির চেয়েও ভয়ংকর রূপ নিয়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হয়।

সোমবার পর্যন্ত সারা বিশ্বে প্রায় ৬ লাখের বেশি মানুষ এতে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মারা গেছে ৩০ হাজার মানুষ। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন লক্ষাধিক ব্যক্তি।