চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সংগীতের জয় প্রেমে

সংগীতে বাপ-ছেলের জনপ্রিয় জুটি ফেরদৌস ওয়াহিদ ও হাবিব ওয়াহিদ। তাদের বন্ধুত্বসুলভ আচরণের কথা কারো অজানা নয়। একসঙ্গে বহু কাজ করেছেন এই পিতা-পুত্র জুটি। তবে কাজের ক্ষেত্রে পুরোপুরি পেশাদার ছেলে হাবিব ওয়াহিদ!

সম্প্রতি ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’ এর মঞ্চে তেমন একটি উদাহরণের কথা বলেছিলেন ফেরদৌস ওয়াহিদ। এই মঞ্চেই ব্যান্ড মিউজিকে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে তাকে আজীবন সম্মাননা দেয়া হয়।

বিজ্ঞাপন

এদিন ছেলের সঙ্গে মঞ্চে উঠেন ফেরদৌস ওয়াহিদ। বাবাকে সম্মান জানিয়ে একাধিক গান করে মঞ্চ মাতান হাবিব। দ্বৈতকণ্ঠে ‘আগে যদি জানতাম’ গেয়ে শোনান তারা।

বিরতি ভেঙে ফেরদৌস ওয়াহিদ তার ছেলের সঙ্গে মজার একটি অভিজ্ঞতা শেয়ার করেন। বলেন, ‘হাবিব যখন মিউজিক ডিরেকশন দেয়, তখন সে বাপকেও ছাড়ে না।’

অতীতের একটি উদাহরণ টেনে ফেরদৌস ওয়াহিদ জানান, একবার একটি গান করতে গেলাম, হাবিব আমাকে উদ্দেশ করে বলে- আজকে তোমার কী হয়েছে? তোমার যৌবনের সেই খেলাটা কোথায়? তোমার গলা দিয়ে প্রেম ঝরছে না কেন? তুমি এক সপ্তাহ পরে আসো। মানে সে যা চাইছিলো, তা পাচ্ছিলো না। আমি আবার এক সপ্তাহ পরে গেলাম, গানটি একবারেই টেক হলো। বললো, আজকে তোমার ভেতরে প্রেম কোথা থেকে আসলো! আমিও মজা করে বললাম,গত কয়েকদিন প্রেম করে আসছি!

ছেলে হাবিবের সাথে ফেরদৌস ওয়াহিদের মজার সেই অভিজ্ঞতার ভিডিও: