চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যেতে আমি উদগ্রীব হয়ে আছি: মোদি

বাংলাদেশ-ভারত সম্পর্কের ৫০ বছর উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ-ভারত দুই দেশের সম্পর্ক আরও বিস্তৃত এবং গভীর করার লক্ষ্যে কাজ করে যাওয়ার বিষয়ে প্রত্যয় ব্যক্ত করেছেন। সঙ্গে বলেছেন: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যেতে আমি উদগ্রীব হয়ে আছি।

মৈত্রী দিবস উপলক্ষে এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন: আজ ভারত এবং বাংলাদেশের মৈত্রী দিবস। যৌথভাবে আমরা ৫০ বছরের বন্ধুত্বকে স্মরণ ও উদযাপন করছি। আমাদের বন্ধনকে আরও বিস্তৃত এবং গভীর করতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যেতে আমি উন্মুখ হয়ে আছি।

মৈত্রী দিবস উপলক্ষে বাংলাদেশ ও ভারত বিভিন্ন ফ্রন্টে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপনের জন্য বছরব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরমধ্যে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন শহরে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী প্রদর্শিত হচ্ছে। ২০২১ সালের মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের সময় বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী যৌথভাবে প্রদর্শনীটি উদ্বোধন করেন। এ সময় দুই নেতা বাংলাদেশ-ভারত বন্ধুত্বের ৫০ বছর স্মরণে ডাকটিকিটও উন্মোচন করেন।

বিজ্ঞাপন

দুই দেশের মধ্যে বন্ধুত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষে যুদ্ধের প্রবীণ সৈনিকদের সফর বিনিময়, নৌ-যান পরিদর্শন, ক্রীড়া অনুষ্ঠান, সাংস্কৃতিকসহ অন্যান্য অনুষ্ঠানেরও আয়োজন করা হচ্ছে।.

ঢাকা ও দিল্লি ছাড়াও বিশ্বের ১৮টি দেশে বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস পালিত হচ্ছে।

বিজ্ঞাপন