চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুভ ট্র্যাজেডি!

দেশের পাশাপাশি কলকাতার লোকাল প্রডাকশনের ছবিতেও নাম লিখিয়েছেন তারকা অভিনেতা আরিফিন শুভ। চলতি বছরে টলিউডে মুক্তি পেয়েছে আলোচিত ছবি ‘আহা রে’! তার আগে থেকেই শোনা যাচ্ছিলো, বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা অপরাজিত উপন্যাসের শেষভাগ নিয়ে তৈরি হচ্ছে শুভ্রজিৎ মিত্রের ছবি ‘অভিযাত্রিক’, যেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের কথা ছিলো শুভ’র! কিন্তু শেষ সময়ে এসে ছবিটি হাত ফসকালো তার।

বিজ্ঞাপন

সত্যজিৎ রায় ‘অপু ট্রিলজি’ শেষ করেছিলেন ‘অপুর সংসার’ ছবির মধ্য দিয়ে। সেটাও সেই ১৯৫৯ সালের কথা। ঠিক সেখান থেকেই শুরু হওয়ার কথা ‘অভিযাত্রিক’। যে ছবির মধ্য দিয়ে বাঙালি দর্শকের সামনে আসার কথা অপুর। সব ঠিকঠাকই এগিয়ে যাচ্ছিলো। প্রস্তুত হচ্ছিলেন আরিফিন শুভ নিজেও। কিন্তু ভারতীয় লোকসভার একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা সবকিছু চুরমার করে দিলো!

হ্যাঁ, চলতি মাসেই ‘অভিযাত্রিক’-এর শুটিং শুরুর কথা ছিলো নির্মাতা শুভ্রজিৎ-এর। কিন্তু শেষ সময়ে এসে ভারতে যাওয়ার ভিসা পাননি আরিফিন শুভ।

কারণ ভারতে চলমান লোকসভায় নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলেন বাংলাদেশের ফেরদৌস ও নূর, যে কারণে বাধে বিপত্তি। রাজনৈতিক প্রচারণায় অংশ নেয়ায় তাদের ভিসা বাতিল করাসহ বাংলাদেশি অভিনেতাদের ভারতে ওয়ার্ক পারমিটের ওপরও কড়াকড়ি জারি হয়। যার কবলে পড়েছেন শুভ।

বিজ্ঞাপন

বিষয়টি ভারতীয় মিডিয়াকে স্পষ্ট জানিয়েছেন নির্মাতা শুভ্রজিৎ। ভিসা জটিলতায় ‘অভিযাত্রিক’ ছবিতে অভিনয় করতে পারছেন না আরিফিন শুভ। ছবিতে তার বদলে এই মুহূর্তে নতুন অভিনেতাকে খোঁজা হচ্ছে বলেও জানান নির্মাতা।

এদিকে শুভ ছাড়া বাকি সবাই ‘অভিযাত্রিক’-এ রয়েছেন বলে জানান শুভ্রজিৎ। ছবিতে অর্পিতা চট্টোপাধ্যায়কে দেখা যাবে লীলার চরিত্রে, রাণুদির ভূমিকায় থাকছেন শ্রীলেখা মিত্র। তার দিদির চরিত্রে অভিনয় করবেন সোহাগ সেন। এই ছবিতে ফিরে আসবে অপর্ণাও, আর সেই চরিত্রে রয়েছেন দিতিপ্রিয়া রায়।

Bellow Post-Green View